ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

নিজেকে উড়িয়ে দিলেন প্যারিস হামলার মূল হোতার স্ত্রী, আটক ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
নিজেকে উড়িয়ে দিলেন প্যারিস হামলার মূল হোতার স্ত্রী, আটক ৭ ছবি: সংগৃহীত

ঢাকা: সেন্ট ডেনিসে ফরাসি পুলিশের অভিযানের সময় নিজেকে উড়িয়ে দিয়েছেন প্যারিস হামলার মূল হোতা আব্দেলহামিদ আবাউদের (২৭) স্ত্রী। এছাড়া এ অভিযানে নিহত হয়েছেন আরও দু’জন সন্দেহভাজন।

সেই সঙ্গে আটক করা হয়েছে সাতজনকে। শতাধিক ফরাসি পুলিশ ও সেনা সদস্য অভিযানটি পরিচালনা করছেন।

শুক্রবার (১৩ নভেম্বর) ফ্রান্সের রাজধানী প্যারিসে ও এর আশেপাশের ছয়টি পৃথক স্থানে হামলা চালায় সন্ত্রাসীরা। এসব হামলায় নিহত হন শতাধিক মানুষ। এছাড়া আহত আরও তিন শতাধিক।



এই হামলায় জড়িতদের সন্ধানে বুধবার (১৮ নভেম্বর) স্থানীয় সময় ভোর সাড়ে চারটার দিকে (বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টা) বিশেষ অভিযান শুরু করেন ফ্রান্সের নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সোয়াত ও বিশেষ বাহিনীর সদস্যরা সেন্ট ডেনিসে একটি অ্যাপার্টমেন্ট ঘেরাও করেছেন। ধারণা করা হচ্ছে, প্যারিস হামলার মূল হোতা আব্দেলহামিদ আবাউদ এই অ্যাপার্টমেন্টেই আত্মগোপন করে আছেন।



নিজেকে উড়িয়ে দেওয়ার আব্দেলহামিদ আবাউদের স্ত্রী পুলিশকে লক্ষ্য করে একে-৪৭ থেকে গুলি চালান। ধারণা করা হচ্ছে, এই নারী থিয়েটার হল বাতাক্লঁয়ে হামলায়ও অংশ নিয়েছিলেন। সেখানে বেঁচে যাওয়াদের অনেকেই পরে জানিয়েছেন, হামলাকারীদের মধ্যে একজন নারী সদস্য ছিলেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত, এ অভিযানে পুলিশের ডগ স্কোয়াডের এক সাত বছর বয়সী কুকুরেরও মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫/আপডেট: ১৬১৮ ঘণ্টা, ১৬৩২ ঘণ্টা
আরএইচ

**মূল হোতাকে ধরতে পুলিশের তল্লাশি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।