ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

নাসার ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ ভারতীয় বংশোদ্ভূত ভাব্য লাল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২১
নাসার ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ ভারতীয় বংশোদ্ভূত ভাব্য লাল

ভারতীয় বংশোদ্ভূত ভাব্য লালকে মার্কিন মহাকাশ সংস্থার ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ হিসেবে নিয়োগ করা হয়েছে। ভাবয়া এজেন্সিটির জন্য বিডেন প্রেসিডেন্সিয়াল ট্রানজিশন এজেন্সি রিভিউ টিমের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনের অধীনে সংস্থাটির পরিবর্তনের তদারকিও করেছিলেন। তাকেই এবার মার্কিন মহাকাশ সংস্থা নাসার দায়িত্ব দেওয়া হলো।

এক বিবৃতিতে নাসা জানায়, ভাবয়া লাল ইঞ্জিনিয়ারিং এবং স্পেস প্রযুক্তিতে বিস্তৃত অভিজ্ঞতা নিয়ে এসেছেন। ২০০৫ থেকে ২০২০ সাল পর্যন্ত প্রতিরক্ষা বিশ্লেষণ বিজ্ঞান ও প্রযুক্তি নীতি ইনস্টিটিউটের (এসটিপিআই) গবেষণা কর্মীদের সদস্য হিসেবে কাজ করেছেন।

এছাড়া ভাবয়া বাণিজ্যিক রিমোট সেন্সিং সম্পর্কিত জাতীয় মহাসাগর ও বায়ুমণ্ডলীয় প্রশাসন ফেডারেল উপদেষ্টা কমিটিতে পরপর দুটি পদে ছিলেন। নাসার উদ্ভাবনী উন্নত ধারণা প্রোগ্রাম এবং নাসার উপদেষ্টা কাউন্সিলের প্রযুক্তি, উদ্ভাবন এবং প্রকৌশল পরামর্শদাতা কমিটির বহিরাগত কাউন্সিল সদস্যও ছিলেন তিনি। নাসায় তার এই পদোন্নতি সংস্থার উৎকর্ষতা আরও বাড়াবে বলেই মত মহাকাশ বিজ্ঞানীদের।

সূত্র: গালফ নিউজ

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।