ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

অল্পের জন্য বেঁচে গেলেন ক্রুসহ ২১ যাত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
অল্পের জন্য বেঁচে গেলেন ক্রুসহ ২১ যাত্রী

কাকতলীয়ভাবে বেঁচে গেলেন যুক্তরাষ্ট্রের টেক্সাস থেকে বোস্টনগামী একটি চার্টার বিমানের সব যাত্রী। বিমানটিতে তিনজন ক্রুসহ মোট ২১ জন যাত্রী ছিলেন।

বিমানে আগুন ধরে যাওয়ার আগেই সবাই বেরিয়ে যেতে সক্ষম হন।

বুধবার (২০ অক্টোবর) মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, টেক্সাসের ব্রুকশায়ারের হাউসটন এক্সিকিউটিভ এয়ারপোর্ট থেকে স্থানীয় সময় মঙ্গলবার (১৯ অক্টোবর) রাতে বিমানটি বোস্টনের উদ্দেশে রওয়ানা দেয়। কিন্তু ম্যাকডোনেল ডগলাস এমডি-৮৭ বিমানটি রানওয়ে ছেড়ে উড্ডয়নের পরপরই একটি বেড়ার সঙ্গে ধাক্কা লেগে পাশের মাঠে মুখ থুবড়ে পড়ে এবং ভেঙে দুই টুকরো হয়ে যায়। ভেঙে পড়ার পরপরই বিমানের সামনের অংশে আগুন ধরে যায়। তবে আগুন লাগার আগেই সব আরোহী অক্ষত অবস্থায় বেরিয়ে যান। মঙ্গলবার রাতে অনুষ্ঠিত একটি বেসবল ম্যাচ দেখতে ভক্তদের নিয়ে বোস্টন যাচ্ছিল বিমানটি। কিন্তু যাত্রাপথেই সেটি দুর্ঘটনার মুখে পড়ে।

যে দু’জন এ ঘটনায় আহত হয়েছেন তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

এ বিষয়ে টেক্সাসের জননিরাপত্তা বিভাগের মুখপাত্র সার্জেন্ট স্টিফেন উডওয়ার্ড বলেন, আমরা যতদূর জানতে পেরেছি বিমানটি রানওয়ে শেষ করে ভালোমত উড্ডয়ন করতে পারেনি। তার আগেই বিধ্বস্ত হয়ে যায়। তবে বিমানে আগুন ধরে যাওয়ার আগে সবাই বেরিয়ে যেতে সক্ষম হয়েছে। বিমানটি বিধ্বস্ত হওয়ার সঠিক কারণ এখনও জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa