ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

বেড়েই চলেছে উ. কোরিয়া-যুক্তরাষ্ট্রের উত্তেজনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
বেড়েই চলেছে উ. কোরিয়া-যুক্তরাষ্ট্রের উত্তেজনা

ক্রমশ বেড়েই চলেছে উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যকার উত্তেজনা। এমন পরিস্থিতিতে উত্তর কোরিয়ার সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের প্রতিক্রিয়ায় এর সঙ্গে সংশ্লিষ্ট দেশটির ৫ নাগরিকের বিরুদ্ধে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের প্রস্তাব ঠেকিয়ে দিয়েছে চীন ও রাশিয়া।

শুক্রবার কূটনীতিকরা একথা জানান।

উত্তর কোরিয়া বিষয়ে নিরাপত্তা পরিষদে বৈঠকের আগেই যুক্তরাষ্ট্রের প্রস্তাব বাতিল করে দেয় চীন। এর পরপরই একইভাবে রাশিয়াও ওই প্রস্তাবের বিরোধিতা করে। বেইজিংয়ের পাশাপাশি মস্কো দীর্ঘদিন ধরে উত্তর কোরিয়ার ওপর চাপ বৃদ্ধির বিরুদ্ধে নিজেদের অবস্থান বজায় রেখেছে। এমনকি মানবিক কারণে উত্তর কোরিয়ার বিরুদ্ধে আন্তর্জাতিক নিষেধাজ্ঞার অবসান চেয়েছে।

গত সপ্তাহে ওয়াশিংটন উত্তর কোরিয়ার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচির সঙ্গে যুক্ত দেশটির পাঁচ নাগরিকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে। একই সঙ্গে তারা ওই পাঁচ জনের বিরুদ্ধে জাতিসংঘের নিষেধাজ্ঞা প্রসারিত করার চেষ্টা চালায়।
সূত্র: এএফপি।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।