ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

‘ইউক্রেন সীমান্তে রক্তের ব্যাগ জমা করছে রাশিয়া’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
‘ইউক্রেন সীমান্তে রক্তের ব্যাগ জমা করছে রাশিয়া’ ছবি: সংগৃহীত

ইউক্রেন সীমান্তের কাছে রক্তের ব্যাগ ও মেডিক্যাল সামগ্রী জমা করছে রাশিয়া, এমন তথ্য জানিয়েছে মার্কিন গোয়েন্দারা। যুদ্ধ লেগে গেলে যেগুলো কিনা যুদ্ধাহতদের চিকিৎসাতেই ব্যবহার করা হবে।

এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

এতে ইউক্রেন হামলা নিয়ে পশ্চিমাদের ঘুম আরেক চোট কেড়ে নিলেন ভ্লাদিমির পুতিন। যদিও রাশিয়া বারবার বলে আসছে, যুদ্ধের কোনও পরিকল্পনা তাদের নেই।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি মার্কিন সরকার ও ন্যাটোর অতিরিক্ত টেনশনকে ক্ষতিকর উল্লেখ করে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, পশ্চিমারা অহেতুক প্যানিক ছড়াচ্ছে। অবশ্য সীমান্তে এক লাখ রুশ সেনার উপস্থিতিতে জেলেনস্কির নিজেরই আতঙ্কে থাকা উচিত বলে মনে করে যুক্তরাষ্ট্র।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেছেন, খুব ছোট নোটিশেই ইউক্রেনে হামলা করে বসবে রাশিয়া।

এর আগেও চিকিৎসা সামগ্রী জড়ো করার ব্যাপারে মার্কিন গোয়েন্দারা সতর্ক করেছিলেন। কিন্তু তাতে রক্তের বিষয়টি ছিল না। এবার রক্তের খবর পেয়েই যেন মাথায় রক্ত চড়ে গেলো পশ্চিমা জোটের।

এ বিষয়ে যুক্তরাষ্ট্রের সাবেক এক লেফটেন্যান্ট বলেছেন, রক্ত নিয়ে আসা মানেই নিশ্চিত যুদ্ধ নয়। তবে এ রক্ত হাতে আসার আগ পর্যন্ত সাধারণত কেউ যুদ্ধ শুরু করে না।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa