ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সুদানে প্রায় ১৬ হাজার ভেড়া নিয়ে জাহাজডুবি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জুন ১৩, ২০২২
সুদানে প্রায় ১৬ হাজার  ভেড়া নিয়ে জাহাজডুবি  সুদানে ভেড়া নিয়ে জাহাজডুবি 

সুদানের সুয়াকিন বন্দরে ১৫ হাজারেরও বেশি ভেড়া নিয়ে ডুবে গেছে একটি বাণিজ্যিক জাহাজ। তবে এ দুর্ঘটনায় জাহাজের সব ক্রু অক্ষত আছেন।

কর্মকর্তাদের বরাত দিয়ে এমনটি জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।  

রোববার (১২ জুন) লোহিত সাগরে অবস্থিত সুয়াকিন বন্দর থেকে বদর-১ জাহাজটি সৌদি আরবের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। তবে ধারণক্ষমতার অতিরিক্ত প্রাণী বহন করায় সেটি ডুবে যায়।  

নাম প্রকাশ না করার শর্তে বন্দরের এক কর্মকর্তা জানান, জাহাজটিতে ১৫ হাজার ৮০০ ভেড়া ছিল, যদিও জাহাজটি ৯ হাজার ভেড়া বহন করতে সক্ষম।  

জাহাজের সব ক্রুকে উদ্ধার করা হয়েছে জানিয়ে আরেক কর্মকর্তা এ দুর্ঘটনার অর্থনৈতিক ও পরিবেশগত প্রভাব নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।  

তিনি বলেন, ডুবে যাওয়া জাহাজটি বন্দরের কার্যক্রমকে ব্যাহত করবে। একসাথে এতো প্রাণীর মৃত্যুর ফলে এর প্রভাব পরিবেশের ওপরও পড়বে।  

সুদানের রপ্তানিকারক সংস্থার প্রধান ওমর আল-খলিফা বলেন,  জাহাজটি ডুবতে কয়েক ঘণ্টা সময় লাগে, যার অর্থ চেষ্টা করলে সেটিকে ডুবে যাওয়ার হাত থেকে বাঁচানো যেত।  
  
এ নিয়ে সুদানের প্রাণীসম্পদ বিভাগের প্রধান সালেহ সেলিম বলেন, এ জাহাজডুবির ঘটনায় ৩৭ লাখ ডলারের ক্ষতি হয়েছে। এ ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন তিনি।  

সূত্র: গার্ডিয়ান

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।