ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গোতাবায়া পালানোর পর শ্রীলঙ্কায় জরুরি অবস্থা ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
গোতাবায়া পালানোর পর শ্রীলঙ্কায় জরুরি অবস্থা ঘোষণা

চরম সঙ্কটপূর্ণ অবস্থায় শ্রীলঙ্কায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে দেশটির পশ্চিম প্রদেশে অবিলম্বে কারফিউ জারির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে।

 

বুধবার (১৩ জুলাই) এ নির্দেশ দেন সঙ্কটে জর্জর দেশটির প্রধানমন্ত্রী। খবর কলম্বো গেজেটের।  

এদিকে বিবিসির খবরে বলা হয়েছে, রাজধানী কলম্বোতেও কারফিউ বলবৎ থাকবে। ক্রমবর্ধমান বিক্ষোভ থামাতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

কলম্বো গেজেটের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে নিরাপত্তা বাহিনীকে দাঙ্গাবাজ লোকদের গ্রেফতার করার এবং যে লরিগুলিতে ভ্রমণ করছেন তা জব্দ করার নির্দেশ দিয়েছেন।

এর আগে কলম্বোর ফ্লাওয়ার রোডে প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের কার্যালয়ের কাছে জড়ো হওয়া বিক্ষোভকারীদের ওপর পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে। বিপুল সংখ্যক মানুষ গল ফেস থেকে অবস্থানে পৌঁছে বিক্ষোভ দেখায়। তারা রনিল বিক্রমাসিংহকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর দাবি জানান। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনা মোতায়েন করা হয়।  

অর্থনৈতিক সঙ্কটের মুখে গণ–আন্দোলনের মধ্যে মঙ্গলবার (১২ জুলাই) রাতে দেশ ছেড়ে পালান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। তিনি একটি সামরিক উড়োজাহাজে করে মালদ্বীপে গেছেন বলে নিশ্চিত করেছেন অভিবাসন কর্মকর্তারা।

গোতাবায়ার দেশ ছেড়ে পালানোর কয়েক ঘণ্টার মধ্যে শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি করা হলো।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।