ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

ইসলাম

ভোলায় আধুনিক নিজাম-হাসিনা মসজিদের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
ভোলায় আধুনিক নিজাম-হাসিনা মসজিদের উদ্বোধন নিজাম-হাসিনা ফাউন্ডেশন মসজিদ উদ্বোধন

জুমা’র নামাজ আদায়ের মাধ্যমে ভোলায় উদ্বোধন হয়েছে দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ অত্যাধুনিক দৃষ্টিনন্দন নিজাম-হাসিনা ফাউন্ডেশন মসজিদ।

ভোলা: জুমা’র নামাজ আদায়ের মাধ্যমে ভোলায় উদ্বোধন হয়েছে দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ অত্যাধুনিক দৃষ্টিনন্দন নিজাম-হাসিনা ফাউন্ডেশন মসজিদ।

শহরের প্রাণকেন্দ্র উকিলপাড়ায় শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মসজিদের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

জুমা’র নামাজের ইমামতি করেন, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ভারপ্রাপ্ত খতিব ও পেশ ইমাম মুফতি এহসানুল হক জিলানী।

এ সময় ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিন টুলু, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, বিশিস্ট শিল্প উদ্যোক্তা মইনুল হোসেন বিপ্লব এবং মসজিদের প্রতিষ্ঠাতা নিজাম উদ্দিন আহমেদসহ শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। নিজাম-হাসিনা ফাউন্ডেশন মসজিদ উদ্বোধন


উদ্বোধনী দিনে একযোগে প্রায় ২ হাজার পুরুষ এবং নারী জুমা’র নামাজ আদায় করেন।

নিজাম-হাসিনা আর্থিক সহযোগিতায় ১২০ ফুট উচ্চতার মিনার ও প্রায় ৬০ ফুট উচ্চতার গম্বুজ নিয়ে এ মসজিদটি নির্মাণ করা হয়। দুই তলা বিশিষ্ট মসজিদে রয়েছে পুরুষ ও নারীদের জন্য আলাদা ওজুখানা এবং নামাজের স্থান।

শুধু তাই নয়, মারবেল পাথরসহ বিভিন্ন পাথরের কারুকাজ দ্বারা নির্মিত হয়েছে মসজিদটি। ২০১০ সালে মসজিদের নির্মাণকাজ শুরু হয়েছিলো। এ মসজিদে এখন থেকে মুসল্লিরা নিয়মিত নামাজ আদায় করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa