ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আইন ও আদালত

সিরাজগঞ্জে মাদক মামলায় নারীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
সিরাজগঞ্জে মাদক মামলায় নারীর যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে পৃথক মাদক মামলার প্রত্যেকটিতে মোছা. রোকসানা বেগম (৪৫) নামে এক নারীর যাবজ্জবীন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও মামলাগুলোতে মোট ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও চার বছর কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত রোকসানা বেগম শহরের মাহমুদপুর ২ নম্বর গলি মহল্লার মৃত নুরুল ইসলাম মোহনের স্ত্রী। তিনি দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন।  

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল হাসান এ তথ্য নিশ্চিত করেন।  

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৪ আগস্ট দুপুরে মাহমুদপুর ২ নম্বর গলি মহল্লায় নিজ বাড়িতে অভিযান চালিয়ে রোকসানাকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। পরে তার দেওয়া স্বীকারোক্তি মতে ১৭০ গ্রাম হেরোইন ও ৫০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় গোয়েন্দা পুলিশের এসআই মনিরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় রাষ্ট্রপক্ষে মোট ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ রায় ঘোষণা করেন বিচারক। রায়ে অবৈধভাবে হেরোইন রাখার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

এছাড়াও ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে এক বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

অপরদিকে ২০১৭ সালের ৭ জানুয়ারি সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব-১২ সদস্যরা। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় রোকসানাকে আটক করা হয়। এ সময় তার শরীর তল্লাশি করে ৪৩ গ্রাম ওজনের ৪১ পুরিয়া হেরোইন এবং ১৫০টি ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।  

এ ঘটনায় র‌্যাব-১২ এর ডিএডি ইউনুছ আলী বাদী হয়ে মামলা দায়ের করেন। রাষ্ট্রপক্ষে মোট সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ বিচারক রায় ঘোষণা করেন। রায়ে হেরোইন রাখার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

এছাড়া ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে সাত বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।