ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

দিনাজপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
দিনাজপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড 

দিনাজপুর: দিনাজপুরে স্ত্রীকে হত্যার দায়ে মজিবর রহমান (৬৪) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় দিনাজপুরের অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মজিবর রহমান জেলার চিরিরবন্দর উপজেলার মথুরাপুর কুতুবডাঙ্গা গ্রামের বাসিন্দা।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৫ অক্টোবর সন্ধ্যায় স্ত্রী কহিনুর বেগমের সঙ্গে ঝগড়া হয় মজিবর রহমানের। পরে তাদের সন্তানরা ঝগড়া থামান। রাতে সবাই ঘুমিয়ে পড়লে কহিনুরকে গলা কেটে হত্যা করেন মজিবর রহমান। পরদিন ২৬ অক্টোবর সকাল সাড়ে ৬টায় কহিনুরের ভাই জিয়াউর রহমানকে ফোন দিয়ে মজিবর রহমান বলেন, “আমি ফাটা কেস্ট, তোমার বোনকে খুন করিয়াছি, লাশ দাফনের ব্যবস্থা কর”। পরে জিয়াউর রহমান, নিহতের ছেলে বাবু মিয়া, সুজন এবং আব্দুল হালিম ঘরে ঢুকে মরদেহ দেখে পুলিশে খবর দেন। এ ঘটনায় নিহতের ছেলে বাবু মিয়া বাদী হয়ে বাবা মজিবর রহমানকে আসামি করে পার্বতীপুর থানায় মামলা দায়ের করেন।  

এ বিষয়ে দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর রবিউল ইসলাম রবি বলেন, সমস্ত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সোমবার এ রায় দেন বিচারক। রাষ্ট্রপক্ষ এ রায়ে সন্তুষ্ট।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।