ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

বিচার বিভাগ আগের চেয়ে আরও গতিশীল: প্রধান বিচারপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
বিচার বিভাগ আগের চেয়ে আরও গতিশীল: প্রধান বিচারপতি

নওগাঁ: প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ন্যায় বিচার প্রাপ্তি সাংবিধানিক অধিকার। মানুষের সেই অধিকার নিশ্চিত করতে বিচার বিভাগ আগের চেয়ে আরও গতিশীল।

মঙ্গলবার (২৫ জুন) বিকেলে নওগাঁ জেলা জজ আদালত চত্বরে বিচার প্রার্থীদের নব নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, আদালতে বিচারিক কার্যক্রম সম্প্রসারণ ও সেবা প্রত্যাশীদের জন্য কোর্ট চত্বরে সুযোগ সুবিধা বাড়ানো হচ্ছে। বিচার প্রার্থী ও আদালতে আগতদের সুবিধার্থে দেশের প্রতিটি জজ কোর্ট চত্বরে সরকার ন্যায়কুঞ্জ নির্মাণ করছে। বিশ্রামাগারে মা ও শিশুদের জন্য প্রয়োজনীয় সুবিধা রাখা হয়েছে।

অনুষ্ঠানে বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীর, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের রেজিস্টার মুন্সি মো. মশিয়ার রহমান, নওগাঁ জেলা ও দায়রা জজ মো. আবু শামীম আজাদ, জেলা প্রশাসক গোলাম মওলা, পুলিশ সুপার মুহাম্মদ রাশেদুল হক ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ন্যায়কুঞ্জ উদ্বোধন শেষে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান আদালত চত্বরে একটি বৃক্ষের চারা রোপণ করেন। এরপর নওগাঁ জেলা জজ আদালতের কনফারেন্স রুমে অভিভাষণ অনুষ্ঠানে যোগ দেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।