ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

অনাকাঙ্ক্ষিত ঘটনা সুপ্রিম কোর্টকে জানানোর নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
অনাকাঙ্ক্ষিত ঘটনা সুপ্রিম কোর্টকে জানানোর নির্দেশ

ঢাকা: নিম্ন আদালতের যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা  তাৎক্ষণিকভাবে সুপ্রিম কোর্টকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। আইনজীবী ও তার স্ত্রীর জামিন নিয়ে চট্টগ্রাম আদালতে ভাঙচুরের একদিন পর বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) এ বিষয়ে সংশ্লিষ্টদের প্রতি সার্কুলার জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন স্বাক্ষরিত সার্কুলারে বলা হয়, সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ লক্ষ্য করেছে, সম্প্রতি দেশের অধস্তন আদালত বা বিচার বিভাগীয় কার্যক্রম সংশ্লিষ্ট নানা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে। অধস্তন আদালত সমূহের নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধায়নকারী কর্তৃপক্ষ হিসেবে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপ্রিম কোর্টকে জানানোর কথা থাকলেও দেখা গেছে, সংশ্লিস্ট কর্তৃপক্ষ তা মানছেন না।

ফলে সুপ্রিম কোর্ট দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারছে না।

ভবিষ্যতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা তাৎক্ষণিকভাবে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়কে জানাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয় সার্কুলারে।

এতে আরও বলা হয়, এই নির্দেশনা ব্যত্যয়কারীর বিরুদ্ধে যথাযথ বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (১৮ জানুয়ারি) মানবপাচারের অভিযোগ চট্টগ্রামে এক আইনজীবী ও তার স্ত্রীর জামিন নামঞ্জুর করলে বিক্ষোভে নামেন আইনজীবীরা। এ সময় বিচারকের এজলাস এবং খাস কামরার জানালা ভাঙচুর করা হয়। সন্ধ্যা পৌনে ৭টার দিকে শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
ইএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa