ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

আইন ও আদালত

কুমিল্লায় ধর্ষণের পর হত্যা, ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, জুন ২৪, ২০২২
কুমিল্লায় ধর্ষণের পর হত্যা, ২ জনের যাবজ্জীবন

কুমিল্লা: কুমিল্লায় ধর্ষণের পর হত্যার দায়ে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (২৩ জুন) এ আদেশ দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রোজিনা খান। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী নুরুল ইসলাম।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লার নগরীর বারপাড়া কৃষ্ণপুর এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে মো. রাসেল ও বারপাড়া এলাকার হিরণ মিয়ার ছেলে আরিফ হোসেন।

আইনজীবী নুরুল ইসলাম জানান, কুমিল্লা নগরীর বারপাড়া মধ্যম কবরস্থান থেকে ২০১২ সালের ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ কুমিল্লার মুরাদনগরের এক নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে এ ঘটনার তদন্ত শুরু করে কোতোয়ালি মডেল থানা পুলিশ। একপর্যায়ে তদন্ত করে রাসেল ও আরিফ নামে দু’জনকে গ্রেফতার করা হয়। তারা ওই নারীকে কৌশলে বাড়ি থেকে কুমিল্লায় এনে ধর্ষণের পর পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করেন। এ হত্যার দায় স্বীকার করে পরে জবানবন্দী দেন তারা। বৃহস্পতিবার এ মামলার রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, জুন ২৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa