ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

নোয়াখালীতে ভাবিকে হত্যার দায়ে ২ দেবরের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
নোয়াখালীতে ভাবিকে হত্যার দায়ে ২ দেবরের যাবজ্জীবন

নোয়াখালী: নোয়াখালীতে আমেনা বেগম (২৫) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে তার দুই দেবরকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

এছাড়া তাদের উভয়কে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২২ আগস্ট) বিকেল ৪টার দিকে জেলা বিশেষ জজ আদালতের বিচারক এন এম মোর্শেদ খান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন নোয়াখালী সদর উপজেলার দয়ারামদি গ্রামের সারেং বাড়ির তাজুল ইসলামের ছেলে মাইনুদ্দিন (৪৫) ও সবুজ (৩০)।

রায় ঘোষণার সময় আসামি মাইনুদ্দিন আদালতে উপস্থিত ছিলেন। সবুজ পলাতক।  

মামলা সূত্রে জানা যায়, ২০০৬ সালের ১২ ফেব্রুয়ারি রাতে মাইনুদ্দিন ও সবুজ তাদের প্রবাসী ভাইয়ের স্ত্রী আমেনাকে পিটিয়ে হত্যা করেন। এরপর দ্রুত মরদেহ দাফন করে আমেনার মা রোমেনা বেগমকে তার মৃত্যুর খবর দেন।

পরে রোমেনা বেগম বাদী হয়ে ২০০৬ সালের ২১ মার্চ আদালতে মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সোমবার এ রায় দেন আদালত।

নিহতের মা রোমেনা বেগম বলেন, তারা আমার মেয়েকে হত্যা করে দ্রুত লাশ দাফন করে। আমি পরে পুকুরে তার জামা-কাপড় ভাসতে দেখি। এছাড়া আমার মেয়ের দুই ছেলে মেয়ে টুটুল ও আঁখি পরে আমাকে জানায়, কীভাবে তাদের চাচারা আমেনাকে পিটিয়ে হত্যা করেছে। এরপর তাদের নামে মামলা করি। রায়ে আমি খুশি, ন্যায়বিচার পেয়েছি।  

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) মো. এমদাদ হোসেন কৈশোর বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘ যুক্তিতর্ক শেষে সোমবার রায় ঘোষণা করেন বিচারক।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।