ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

লাইফস্টাইল

উইন্টারে তাগা ম্যানের সাসটেইনেবল কালেকশন ফ্যাশন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
উইন্টারে তাগা ম্যানের সাসটেইনেবল কালেকশন ফ্যাশন

তাগা ম্যান উইন্টার ২৩-২৪ কালেকশনটি সাজানো হয়েছে পরিবেশ বান্ধব ফ্যাশন ও রিসাইক্লিংয়ের মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলোকে মাথায় রেখে। নতুন কালেকশনটিতে রয়েছে রিসাইকেল্ড ম্যাটেরিয়াল দিয়ে তৈরি জ্যাকেট, ট্রাউজার, ফ্ল্যানেল ওভার-শার্ট এবং ডিজিটালি প্রিন্টেড টি-শার্ট।

তাগা ম্যান পুনর্ব্যবহারযোগ্য ও স্থানীয়ভাবে উৎপাদিত কাঁচামালকে অগ্রাধিকার দেয়।  

কালেকশনের ডিজিটাল-প্রিন্টেড কটন টি-শার্টগুলো অর্গানিক তুলা থেকে তৈরি ও কিছু টি-শার্টে রিসাইকেল্ড পলিয়েস্টার সুতা রয়েছে এবং পোশাকগুলোতে ব্যবহার করা হয়েছে রিসাইকেল্ড প্লাস্টিক দিয়ে তৈরি বোতাম যা পরিবেশকে বার বার দূষণ থেকে রক্ষা করে।  

তাদের প্রতিটি কারখানায় রয়েছে ওয়ার্ল্ড ওয়াইড অ্যাক্রিডিটেড প্রোডাকশন (ডব্লিউআরএপি) সার্টিফিকেট যা পরিবেশের প্রতি ব্র্যান্ডটির দায়িত্বশীলতা এবং নৈতিকতার একটি বড় উদাহরণ । উৎপাদনের সময়ে তৈরি হওয়া কার্বন ফুটপ্রিন্ট ট্র্যাক ও পরিমাপ করার জন্য ব্র্যান্ডটি কৃত্রিম বুদ্ধিমত্তা (আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স) তৈরি করছে যা সংগৃহীত তথ্যের ওপর ভিত্তি করে গাছ লাগানোর মাধ্যমে পরিবেশে ভারসাম্য রক্ষা করবে।  

ই-কমার্স ডেলিভারিতে তাগা ম্যান শতভাগ বায়োডিগ্রেডেবল পলি ব্যবহার করছে। তাগা ম্যান উইন্টার ২৩-২৪ কালেকশনটি সাসটেইনেবল ফ্যাশন চয়েসের মাধ্যমে একটি পরিবেশ বান্ধব পৃথিবী তৈরিতে আমাদের নতুন করে চিন্তা করতে উৎসাহিত করবে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।