ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

নতুন বছরে ঘর সাজানোর সহজ টিপস

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
নতুন বছরে ঘর সাজানোর সহজ টিপস

সবাই চায় নিজের বাড়িটাকে সুন্দরভাবে সাজিয়ে-গুছিয়ে রাখতে। এর জন্য অনেকেই প্রচুর টাকাও খরচ করেন।

কিন্তু খুব কম খরচেও যে অনেক সুন্দরভাবে শুধু গাছ দিয়ে ঘর সাজানো যায় তা অনেকেই জানেন না।

বেশিরভাগ মানুষ বাড়ির অভ্যন্তরীণ অংশে নজর দেন না। কিন্তু বর্তমান সময়ে গাছপালা দিয়ে ঘর সাজানোটা অনেকটা আধুনিকতা হয়ে গেছে। ঘরে শুধুমাত্র কিছু ইনডোর প্লান্ট বা ঘরে রাখার ঘাছ দিয়ে সাজালে সেটি যেকোনো যায়গার সৌন্দর্য অনেক বাড়িয়ে দেয়।

এর জন্য লিভিং রুমে একটি লম্বা পাতাযুক্ত গাছ রাখা যেতে পারে। এছাড়া বেডরুমের জন্য কম আলোযুক্ত গাছপালা অথবা ক্যাকটাস জাতীয় গাছ রাখা যায়। এমন যেকোনো গাছ খুব সহজেই ঘরের ভেতরের রূপকে সুন্দর করে তোলে।

তবে কোন গাছটি ঘরের জন্য সঠিক হবে এবং কোনটি হবে না তা আপনাকে বাছাই করতে হবে। প্রথমত সাবার পছন্দ ভিন্ন ভিন্ন হয়, আপনার পছন্দ অনুযায়ী গাছ বাছাই করতে হবে। আর আরেকটি বিষয় হচ্ছে যে জায়গাটি সাজানো হবে তার ওপর নির্ভর করে। এছাড়া ঘরে কি পরিমাণ আলো ঢোকে বা কতটুকু খোলামেলা তার ওপরে ভিত্তি করেও গাছ বাছাই করতে পারেন।

গাছ বাছাই করে সেটি আপনি ঘরেন কোনে বা সিলিংয়ে ঝুলিয়ে সাজাতে পারেন।

তবে ঘরে গাছ রাখতে হলে ঘন ঘন তাতে পানি দেওয়ার অভ্যাস রাখা যাবে না। কারণ গাছগুলো ঘরে থাকার কারণে তার মাটি খুব সহজে শুকিয়ে যায় না। তাই আপনি যদি বেশি পানি দেন তাহলে গাছের শেকড় পঁচে গিয়ে মরে যেতে পারে।

ঘরের ভেতরের পরিবেশে সহজেই মানিয়ে নেয় এমন গাছ দিয়ে সাজিয়ে নিতে পারেন আপনার স্বপ্নের নীড়। ডাইনিং টেবিল বা যেকোনো সেন্টার টেবিলে গাছ দিলে ঘরের সৌন্দর্য বাড়ে অনেকগুণ।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।