ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

লাইফস্টাইল

অনলাইনেই চলছে সব

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
অনলাইনেই চলছে সব

কেনাকাটা,  টিকিট, হোটেল, রিসোর্ট বুকিং এবং চাকরির আবেদন করার জন্যও সবাই নির্ভর করেছে অনলাইনে। শুধু কি তাই? বন্ধু বা জীবনসঙ্গী নির্বাচনের মতো জীবনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতেও আশ্রয় নিচ্ছি সেই ভার্চুয়াল জগতে।



খুব দ্রুত সবার কাছে পৌঁছানো যায়, আর সরাসরি যোগাযোগের সুযোগের জন্য ক্রেতা ও বিক্রেতা দু’পক্ষই এখন প্রথাগত বিজ্ঞাপনের বাইরে এসে বেছে নিচ্ছেন অনলাইন মার্কেট প্লেস। এটি ইন্টারনেটের গ্রাহক বৃদ্ধির সাথে সাথে খুব দ্রুত জনপ্রিয় হচ্ছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)র ওয়েবসাইটে প্রকাশিত তথ্য মতে, দেশে প্রায় সাড়ে ৫ কোটি গ্রাহক ইন্টারনেট ব্যবহার করছেন। বিটিআরসি বলছে, আমরা অনলাইনে মানুষের প্রতিদিনের কেনাকাটাকে উৎসাহিত করছি। ই কমার্স ও অনলাইন কনটেন্ট খুবই দরকার। কারণ থ্রিজি সেবা জনপ্রিয় করতে মানুষের প্রয়োজনীয় কনটেন্ট প্রমোট করতে হবে।
  
দেশের মানুষের ব্যস্ত সময় থেকে একটু অবসর বের করে তার প্রয়োজনীয় কেনাকাটার ক্ষেত্রে অনলাইন মার্কেট প্লেস ও ই কমার্স সাইটগুলো ভালো ভূমিকা রাখতে পারে, আর তা রাখছেও।  

অনলাইন নির্ভর ব্যবসা পরিচালনার ক্ষেত্রে যে কেবল রাজধানী ঢাকাই এগিয়ে, তাও কিন্তু নয়। এক্ষেত্রে ঢাকার বাইরের ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলোর মাঝে দেখা যাচ্ছে অবিশ্বাস্য আগ্রহ। বিশেষ করে দূরপাল্লার বাস, এয়ার টিকিট ও হোটেল বুকিং বেশ সাড়া জাগিয়েছে গ্রাহকদের মাঝে।

হোটেল বুকিং নিয়ে কাজ করছে জোভাগো বাংলাদেশ। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী, সার্জিল হান্নান বাংলানিউজকে বলেন, দেশের ইকমার্স খাতে ঘটতে থাকা প্রযুক্তি বিপ্লবের সাথে তাল মেলাতে নয়, নিজের কাজ সহজে সেরে নেয়া, কোথাও ঘুরতে যাওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া ও সময় সাশ্রয় করতে অনলাইন পোর্টালগুলো জনপ্রিয়তা পাবে। যেভাবে এখন অনলাইনে চাকরি, ব্যবহৃত-অব্যবহৃত হ্যান্ডসেট, প্রপার্টি, পোশাক বা বাজার করার জন্য অনলাইন জনপ্রিয় হয়ে উঠেছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa