ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

করপোরেট আইডেনটিটি পুরস্কার

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৬
করপোরেট আইডেনটিটি পুরস্কার

শিক্ষার্থী ও পেশাদার ডিজাইনারদের নিয়ে দ্বিতীয় কনকোয়েরার করপোরেট আইডেনটিটি ডিজাইন কনটেস্ট সম্পন্ন হয়েছে। সম্প্রতি গুলশানের এজ গ্যালারিতে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভী প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পদক তুলে দেন।



ডিজাইন কনটেস্টে পেশাদার হিসেবে স্বর্ণপদক বিজয়ী হয়েছেন বিশিষ্ট চিত্রশিল্পী সব্যসাচী হাজরা। উৎসাহমূলক পুরস্কার পেয়েছেন রাশেদ চৌধুরী। তারা দুজন স্কটল্যান্ড ঘুরে আসার সুযোগ পাবেন।

শিক্ষার্থী বিভাগে স্বর্ণপদক বিজয়ী হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ছাত্রী তাসফিয়া জাহান দিদিন। তিনি সিউলের ডিজাইন সপ্তাহ ২০১৬ পরিদর্শনের সুযোগ পাচ্ছেন।

কনটেস্টের বিচারক ছিলেন চিত্রশিল্পী খালেদ মাহমুদ, স্থাপত্যবিদ সালাহউদ্দিন আহমেদ, নকশাকার লরা বোনাপেস, ইউসুফ হাসান, করপোরেট আইডেনটিটি ভিশনারি ইফতেখার আ. খান, মুদ্রণ বিশেষজ্ঞ ও চিত্রগ্রাহক আরিফুর রহমান মুনির এবং নাট্যব্যক্তিত্ব আলী যাকের।

এ প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে মোট ১২ জন শিল্পী পুরস্কার পেয়েছেন বলে আয়োজক প্রতিষ্ঠান পেপার স্টুডিওর পরিচালক ফারজিন কে চৌধুরী জানান। তিনি বলেন, এই প্রতিযোগিতাটি তৈরি করেছে বাংলাদেশের সৃজনশীল নকশাধর্মী ছাত্র এবং পেশাদার- উভয়ের জন্যই একটি বিশুদ্ধ ও মর্যাদাপূর্ণ প্ল্যাটফর্ম। একই সময়ে এটা বিশ্বব্যাপী মান অনুযায়ী তাদের নিজস্ব ক্ষমতা ও কাজকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করতে অনুপ্রাণিত করেছে। শিক্ষার্থী ও পেশাদার গ্রাফিক্স ডিজাইনারদের নিয়ে গত বছরের মে মাসে শুরু হওয়া উন্মুক্ত এ প্রতিযোগিতার বিষয় ছিল শাশ্বত বাংলা।

প্রতিযোগিতায় অংশ নেওয়া শিল্পীদের নকশা নিয়ে ১০ থেকে ১৩ মার্চ গুলশানের এজ গ্যালারিতে প্রদর্শনী চলছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।