ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

কিউরিয়াস ও সেইলরের ঈদ আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
কিউরিয়াস ও সেইলরের ঈদ আয়োজন

কিউরিয়াস: দেশের নবীন লাইফস্টাইল ব্র্যান্ড কিউরিয়াস তাদের নতুন ঈদ কালেকশন নিয়ে মনোজ্ঞ ফ্যাশন শো করেছে। একই সঙ্গে আর্ট অফ গিফট ও ওয়াজিদ আলী শাহ পাঞ্জাবী কালেকশন নিয়ে বিশেষ প্রদর্শনী করেছে ব্র্যান্ডটি।

রোববার বনানীর কিউরিয়াসের ফ্ল্যাগশিপ আউটলেটের গ্যালারি কিউতে বিকেলে বিশেষ প্রদর্শনীর উম্মোচন করে ডেকো লিগ্যাসি গ্রুপের চেয়ারম্যান এম শাহাদাত হোসেন কিরণ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কিউরিয়াস লাইফস্টাইলের চেয়ারপারসন নিলুফার হোসেন। কিউরিয়াস ডিজাইন টিমের সৃজনভাবনায় তৈরির এসব পণ্য নিয়ে আয়োজিত প্রদর্শনীটি কিউরেটিং করেছেন প্রখ্যাত ডিজাইনার চন্দ্র শেখর সাহা। আর সন্ধ্যার পরই শুরু হয় ফ্যাশন শো। যেখানে ঈদের সর্বশেষ ও এক্সক্লুসিভ কালেকশন শোকেস করে কিউরিয়াস। এবারের ঈদে বিভিন্ন ক্যাটাগরিতে প্রায় ৭০০ নতুন ডিজাইনের পোশাক এনেছে ব্র্যান্ডটি।

আর্ট অব গিফট ক্যাটাগরিতে ফেলে দেওয়া কাঠ এবং বৃক্ষের শরীর থেকে তৈরি হয়েছে নানা পণ্য। মোট চার ধরনের উপকরণ থেকে ৫৫টি পণ্য এ বিভাগে প্রদর্শিত হয়েছে। এছাড়াও প্রদর্শিত হয় পাঞ্জাবি। ঐতিহ্যগতভাবে লখনৌর নবাবদের পোশাকী বিলাসীতায় সূক্ষ্মতর শিল্পবোধ অনস্বীকার্য। ইতিহাসের অভিনব ধারায়, রুচিবোধ ও শিল্পের উৎকর্ষে ওয়াজিদ আলী শাহ্ চিরস্মরণীয়। কিউরিয়াস সেফেলে আসা সময়ের নবাবী আভিজাত্যময় নান্দনিকতায় অনুপ্রাণিত হয়ে এবারের ঈদ উৎসবে পাঞ্জাবির বিশেষ সংগ্রহ সৃজন করেছে। এ সংগ্রহ নামাঙ্কিত হয়েছে ‘ওয়াজেদ আলী শাহ্’। সুতিতে মসলিনের অনুভব লখনৌ ঘরানার স্বকীয়তারই উদাহরণ। জমিনে কারচুপির কৌশলগত সংমিশ্রণে রচিত শায়েরিতে প্রতিফলিত হয়েছে মোহনীয় আলোছায়ার ছন্দময় বিন্যাস। তৈরি করা হয়েছে অনবদ্য টুপি কালেকশন। উৎসব উদযাপনে পাঞ্জাবির যুগল হিসেবে এ টুপিও হয়ে উঠেছে অনবদ্য উপভোগ্য অভিজ্ঞতা। সুক্ষতর সুতি, সিল্ক এবং এন্ডিসিল্ক থেকে মোট চারটি কালেকশনের বৈচিত্রময় রঙ এ সেকশনে প্রদর্শিত হচ্ছে।

কিউরিয়াস এবারের এ ঈদ প্রদর্শনীতে আরও নিয়ে এসেছে কম্বো কালেকশন। শাড়ীর সঙ্গে গয়না মিলিয়ে রয়েছে জুতো বা স্যান্ডাল, ম্যাচিং হ্যান্ডব্যাগ, ম্যাচিং গয়না ও ব্লাউস। যা যেকোন নারীর আভিজাত্যের প্রকাশ ঘটাবে আবশ্যিকভাবে। এ ধরনের ৪টি কনসেপ্ট এখানে প্রদর্শিত হচ্ছে। প্রদর্শনী চলবে ঈদের আগের দিন পর্যন্ত।

ফ্যাশন শোয়ে উপস্থাপিত হয় কিউরিয়াসের দৃষ্টিনন্দন ঈদ সংগ্রহ। আর এসব পোশাক তৈরিতে প্রেরণা হয়েছে বাংলাদেশের সমৃদ্ধ বয়নশিল্প। দেশের কারুশিল্পীদের মেধা, দক্ষতা ও নিপুণতাকে গুরুত্ব দিয়ে তৈরি অসাধারণ সব ডিজাইনের পোশাককে তৈরি করেছে কিউরিয়াস।

প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা বিশ্বজিত রায় জানান, সমৃদ্ধ দেশীয় হেরিটেজকে আধুনকিতার মোড়কে উপস্থাপনার মধ্যে দিয়ে আগামীর ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড হয়ে ওঠাই লক্ষ্য কিউরিয়াসের। গ্রীষ্মকে বিশেষ বিবেচনায় রেখেই সুতি কাপড়ে তৈরি হয়েছে পোশাকের বিশেষ সংগ্রহ। এ সংগ্রহের পোশাক কেবল আরামই দেবে না বরং পরিধানকারীকে করে তুলবে নজর কাড়া।

দেশীয় ঐতিহ্যবাহী সংগ্রহের পাশাপাশি কিউরিয়াসের এ ঈদে রয়েছে বিশেষ ও আকর্ষণীয় ওয়েস্টার্ন কালেকশন। এ সংগ্রহের পোশাকও স্টাইলিশ আর আরামদায়ক। ভারী এমব্রয়ডারি আর সূচিকর্মের সঙ্গে প্রিন্টের সংযোগে তৈরি লংটপ আর জাম্পাসুট এ কালেকশনের বিশেষ আকর্ষণ। কেবল পোশাকই নয়, বরং কিউরিয়াসে রয়েছে সমসাময়িক নকশার হোম ডেকর আইটেমের ব্যপক সমাহার। বিস্তারিত: www.qriusbd.com

সেইলর: আমাদের দেশে বছরের সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতর। ঈদের ছুটিতে সবাই বন্ধু, আত্মীয় স্বজন, অফিস কলিগসহ বিভিন্ন সামাজিক গ্রুপের সঙ্গে পার্টি, মিটআপ প্রোগ্রাম ও আড্ডায় অংশগ্রহণ করে। ফ্যাশন সচেতন সবাই পার্টিতে সবচেয়ে আকর্ষণী লুক ও পোশাকে উপস্থিত হতে পছন্দ করে।

এ উপযোগিতা পূরণের লক্ষেই সেইলর ঈদ ফেসটিভ স্পটলাইট সংগ্রহ। এছাড়া সেইলর ক্রেতাদের নতুন ফ্যাশন ট্রেন্ড অনুসারে নিয়ে এসেছে ঈদ এথনিক সেরিন ক্যাম্পেইন।

ঈদ ফেসটিভ স্পটলাইট সংগ্রহে ছেলেদের পার্টি ও আড্ডায় ইউনিক উপস্থিতির জন্য উপযোগী আভিজাত্যপূর্ণ পোশাকের সমারোহ আছে। এরমধ্যে পাঞ্জাবি স্যুট, প্যাটার্ন ভেরিয়েশনের কুর্তা, প্রিমিয়াম কুর্তা স্যুট উল্লেখযোগ্য। মেয়েদের জন্য গাউন, কুর্তি স্যুট, থ্রি পিসসহ বিভিন্ন প্যাটার্নের ইভিনিং ওয়্যার আছে। গ্রীষ্মের উষ্ণ আবহাওয়ার কথা ভেবে লাইটওয়েট সফট শাইনি ফেব্রিকের ব্যবহার করে ঈদ ফেসটিভ স্পটলাইট সংগ্রহ প্রস্তুত করা হয়েছে।

সেইলরের ঈদ এথনিক সেরিন ক্যাম্পেইনে প্রাচীন বাংলার এ ঐতিহ্য ও আভিজাত্যের স্থানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ পোশাকের সমারোহ প্রদর্শন করা হয়েছে। সেইলরের এবারের ঈদের এথনিক সেরিন সংগ্রহে পুরুষের পাঞ্জাবি, কাবলি, পাঞ্জাবি স্যুট ও নারীদের সালোয়ার স্যুট, থ্রি পিস, টু পিস ও কুর্তি কালেকশনের প্রদর্শন করা হয়েছে।

সেইলর ঈদ এথনিক সেরিন সংগ্রহে গ্রীষ্মের আবহাওয়ার কথা চিন্তা করে আরামদায়ক কটন, সিফন ও সিল্ক ফেব্রিকের ব্যবহার করা হয়েছে। ব্র্যান্ডটির ঈদের দুটি সংগ্রহ পাওয়া যাচ্ছে দেশব্যাপী সকল আউটলেট ও অনলাইনে।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।