ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সমাবেশে উপস্থিতি কম দেখে ক্ষোভ ঝাড়লেন বিএনপি নেতারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
সমাবেশে উপস্থিতি কম দেখে ক্ষোভ ঝাড়লেন বিএনপি নেতারা

ময়মনসিংহ: ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির প্রতিবাদ কর্মসূচিতে নেতাকর্মীদের উপস্থিতি ছিল কম। এনিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে বিএনপি ও অঙ্গ সংগঠনের ভেতরে-বাইরে।

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুর ২টায় নগরীর নতুন বাজার বিএনপি কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে উত্তর জেলা বিএনপি।  

সমাবেশে উপস্থিত নেতাকর্মীদের একটি অংশ দলীয় নেতাকর্মীদের অনুপস্থিতি নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেন।    

তারা বলেন, কমিটি গঠনের সময় পদ পেতে নেতার অভাব থাকে না। কিন্তু কর্মসূচি পালনের সময় তারা উপস্থিত নেই। এটা দুঃখজনক। পথের মানুষও এই চিত্র দেখে সমালোচনা করছে। এটা বিএনপির মতো একটি বৃহৎ দলের জন্য লজ্জার।

নাম প্রকাশ না করে জেলা বিএনপির এক সদস্য বলেন, চলতি বছরের ১৬ জুন ৬৭ সদস্য বিশিষ্ট ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠিত হয়। কিন্তু আজকের এই কর্মসূচিতে আহ্বায়কসহ মাত্র ৮ থেকে ১০ জন জেলা কমিটির সদস্য উপস্থিত আছেন। বাকিরা সবাই অনুপস্থিত। অথচ দলের ভেতরে তারাই বিরাট প্রভাবশালী।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম।  

তিনি বলেন, একটি সমস্যা শেষ হতে না হতেই আরেকটি সমস্যা সৃষ্টি করছে বর্তমান অবৈধ সরকার। ইতিমধ্যে উত্তর জেলার বেশ কয়েকটি উপজেলায় গায়েবি মামলায় কয়েক শত নেতাকর্মী আসামি হয়েছে। আর এ কারণে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারসহ অনেক নেতাকর্মী জামিনের জন্য হাইকোর্টে আছেন। কিন্তু এসব করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না সরকার। তাদের পতন অনিবার্য।

জেলা বিএনপির সদস্য ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নূরুল হকের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য কামরুজ্জামান লিটন, আবুল খায়ের বাবুল, আজিজুল হক, অ্যাডভোকেট আব্দুস সোবাহান সুলতান, হাবিবুল ইসলাম খান শহীদ, অ্যাডভোকেট শাজাহান কবীর সাজু, আব্দুস সাত্তার, দুলাল আহম্মেদ, উত্তর জেলা যুবদল সভাপতি শামসুল হক শামছু, মহিলাদলের সাধারণ সম্পাদক হোসনে আরা নিলু, জেলা ছাত্রদলের সভাপতি নিহাদ সালমান ডুননসহ অঙ্গ সংগঠনের নেতারা।  

বাংলাদেশ সময়: ১৯৫০, ডিসেম্বর ১৩, ২০২২   
এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।