ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি

সেই নারী ইউপি সদস্যের অব্যাহতি চান অন্য সদস্যরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
সেই নারী ইউপি সদস্যের অব্যাহতি চান অন্য সদস্যরা

লক্ষ্মীপুর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে কটূক্তি ও অশালীন বক্তব্য দেওয়া নারী ইউনিয়ন পরিষদের সদস্য নয়ন বেগমকে অব্যাহতির দাবি জানিয়েছেন অন্যান্য সদস্যরা।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে এ সংক্রান্ত বিষয়ে সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের একটি সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সেখানে ৯ জন সাধারণ সদস্য ও দুজন সংরক্ষিত নারী সদস্য নয়ন বেগমের অব্যাহতির দাবির বিষয়ে একমত পোষণ করেন।

ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়ালের সভাপতিত্বে ওই সভায় নয়ন বেগমের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি করা হয়। এ ছাড়া তার অব্যাহতি চেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত আবেদন করেন আবু ইউসুফ।

অভিযুক্ত নয়ন চররমনী মোহন ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য (মেম্বার)। তিনি জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন। অশালীন বক্তব্য দেওয়ার তার বিরুদ্ধে গত রোববার (১১ ডিসেম্বর) রাতে জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আহছানুল কবির রিপন বাদি হয়ে সদর থানায় আইসিটি আইনে মামলা দায়ের করেছেন। মামলার পর থেকে পলাতক রয়েছেন নয়ন বেগম।

নয়ন তার কটূক্তিমূলক কথাবার্তার একটি ভিডিও নিজের ফেসবুক পেজে শেয়ার করেন। এছাড়া ভিডিওটি বিভিন্ন ফেসবুক পেজেও শেয়ার করা হয়েছে। প্রায় সাড়ে চার মিনিটের ভিডিওয় তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাদের চ্যালেঞ্জ করে অশালীন বক্তব্য দিতে দেখা গেছে। গত শুক্রবার (৯ ডিসেম্বর) রাজধানীতে বিএনপির সমাবেশস্থল থেকে এটি প্রকাশ করা হয়।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল বাংলানিউজকে বলেন, পরিষদের সংরক্ষিত নারী সদস্য নয়ন বেগম স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা এবং জাতীয় নেতাদেরকে নিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ ভাষায় মন্তব্য করেছে। তার এ ধরনের কর্মকাণ্ডে আমরা পরিষদের সদস্যরা মর্মাহত। তাই নয়নকে ইউনিয়ন পরিষদের সদস্য পদ থেকে অব্যাহতিসহ আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে ইউএনও বরাবর চিঠি দিয়েছি।

বাংলাদেশ সময়: ২২৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।