ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাবেক সংসদ সদস্য ড. আলাউদ্দিন আর নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
সাবেক সংসদ সদস্য ড. আলাউদ্দিন আর নেই

কিশোরগঞ্জ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কিশোরগঞ্জ-২ (তৎকালীন কিশোরগঞ্জ-১, পাকুন্দিয়া-হোসেনপুর) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ মারা গেছেন (ইন্না...রাজিউন)।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ।

স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে যাওয়া এ শিক্ষকের মৃত্যুর সময় বয়স হয়েছিল ৭৩ বছর। তার পরিবারের সদস্যরা জানান, রাত ৯টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে জানাজা করা হবে প্রতিষ্ঠানের সাবেক উপাচার্যের। পরে তার মরদেহ কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার নিজ গ্রামে নিয়ে যাওয়া হবে।

বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ মহান মুক্তিযুদ্ধে নৌ-কমান্ডোর সাহসী বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক শিক্ষা উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করেন। তার মৃত্যুর খবরে তার নির্বাচনী এলাকা বিশেষ করে হোসেনপুর উপজেলা, পাকুন্দিয়া, কটিয়াদি ও কিশোরগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে।

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, ১৩ ডিসেম্বর, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।