ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভার হানাদার মুক্ত দিবস আজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
সাভার হানাদার মুক্ত দিবস আজ

সাভার (ঢাকা): আজ ১৪ ডিসেম্বর সাভারের মাঠি হানাদার মুক্ত হয়। দিবসটি উপলক্ষে ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরি ফ্রাম গেটের পাশে তার সমাধিস্থলে বিভিন্ন সংগঠন ও সাংবাদিকরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এদিন বাঙালী হাড়িয়ে ছিলো মুক্তিযোদ্ধা গোলাম মোহাম্মদ দস্তগীর টিটুকে।

২ নম্বর সেক্টরের আশুলিয়ার তৈয়বপুর ক্যাম্পের শহীদ টিটোর সহযোদ্ধা হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালের এই দিনে আশুলিয়া থানার জিরাবো এলাকার ঘোষবাগে নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চুর নেতৃত্বে একদল মুক্তিযোদ্ধার সঙ্গে পাকিস্তানি সেনাদের সম্মুখযুদ্ধ হয়। দীর্ঘ সময় যুদ্ধ চলার পর পাকিস্তানি সেনারা বাঙালী যোদ্ধারের দাপটে পিঁছু হ‍াটতে শুরু করে। সে সময় বাঙালী যোদ্ধারা বিজয়ের উল্লাসে মেতে ওঠেন। এরই এক পর্যায়ে পিঁছু হাটা এক পাক সেনার গুলিতে মুক্তিযোদ্ধা গোলাম মোহাম্মদ দস্তগীর টিটু গুলিবিদ্ধ হয়ে শহীদ হন। পরে তাকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের জাহাঙ্গীরনগর ডেইরি ফার্ম গেটের কাছে তাকে সমাহিত করা হয়।
    
তার মহান এই আত্মত্যাগের কথা প্রতি বছরে এই দিনে সাভারবাসী শ্রদ্ধার সঙ্গে স্বরণ করেন।

বাংলাদেশ সময়: ০৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২

এসএফ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।