ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পাওয়ায় ফরিদপুরে সাংবাদিক তাজকে সম্মাননা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পাওয়ায় ফরিদপুরে সাংবাদিক তাজকে সম্মাননা

ফরিদপুর: দীর্ঘ ৪৭ বছর মফস্বল সাংবাদিকতায় অনন্য অবদানের জন্য বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পাওয়া ফরিদপুরের প্রবীণ সাংবাদিক এস এম তমিজউদ্দিন তাজকে সম্মাননা দিয়েছে ফরিদপুর জেলা পরিষদ।

বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে ফরিদপুরের কবি জসীমউদ্দীন হলে জেলার এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন প্রধান অতিথি থেকে তাকে এ সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

ফরিদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে সেখানে বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহাদাৎ হোসেন, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী গোলাম মোস্তফা প্রমুখ।

সাংবাদিক তমিজউদদীন তাজ ১৯৫৪ সালে জন্মগ্রহণ করেন। তার বাবা মৃত এস এম আব্দুস সালাম ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি করতেন।

তমিজউদদীন তাজ ১৯৬৫ সালে প্রাইমারির গন্ডি শেষ করেন। পরে ১৯৭২ সালে ফরিদপুর উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিক পাশ ও ১৯৭৫ সালে ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা-ইন-কমার্স সম্পন্ন করেন।

পড়ালেখা শেষ করে তিনি ১৯৭৬ সালে যশোর থেকে প্রকাশিত সাপ্তাহিক দেশ হিতৈষী পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর দীর্ঘ ৪৭ বছর ধরে তিনি সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত আছেন। পেশাগত জীবনে তিনি দৈনিক দেশ জনতা, দৈনিক দেশ বাংলা, দৈনিক মিল্লাত, দৈনিক দিনকাল ও দৈনিক দেশসহ অসংখ্য পত্র-পত্রিকায় ফরিদপুর সাংবাদদাতা হিসেবে কাজ করেছেন। তিনি ফরিদপুর প্রেসক্লাবের ৮ বারের নির্বাচিত সাধারণ সম্পাদক ও ফরিদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য। বর্তমানে তিনি ফরিদপুর জেলা পরিষদের মুখপত্র সাপ্তাহিক গণমন পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া তিনি জেলায় সাংবাদিকতা করাসহ সাংবাদিকদের অধিকার রক্ষায় কাজ করে চলেছেন। নতুন নতুন সাংবাদিক তৈরি, সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি এবং সাংবাদিকদের ঐক্যবদ্ধ অধিকার আদায়ের ক্ষেত্রে আপোষহীন এক নাম তার।

পুরস্কার প্রাপ্তির পরে তমিজউদদীন তাজ বাংলানিউজকে বলেন, বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডের মতো বড় প্লাটফর্মে আমাকে পুরস্কার দেওয়া হয়েছে। আমাকে সম্মানিত করায় জেলা পরিষদের নীতিনির্ধারকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।  

প্রসঙ্গত, গত ৩০ মে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে অনুসন্ধানী সাংবাদিকতার জন্য ১১ জন এবং ৬৪ জেলা থেকে ৬৪ জন গুণী সাংবাদিককে সন্মাননা দেওয়া হয়। এ সময় প্রবীণ সাংবাদিক এস এম তমিজউদদীন তাজকে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।