ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে সরকারি রাজেন্দ্র কলেজে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু ম্যুরাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
ফরিদপুরে সরকারি রাজেন্দ্র কলেজে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু ম্যুরাল

ফরিদপুর: দক্ষিণ বঙ্গের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ প্রাঙ্গণে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু ম্যুরাল।  

শুক্রবার (১৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ ম্যুরালের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করেন কলেজটির অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা।

এ সময় উপস্থিত ছিলেন কলেজটির উপাধ্যক্ষ এস এম আবদুল হালিম, ম্যুরাল কমিটির আহ্বায়ক প্রফেসর ড. রসময় কীর্ত্তনীয়া, কলেজটির শিক্ষক পরিষদের সম্পাদক মো. আশরাফুল আজম শাকিলসহ অত্র কলেজটির শিক্ষকরা।  

কলেজ সূত্রে জানা গেছে, ম্যুরালটি নির্মাণে ব্যয় নির্ধারণ করা হয়েছে ২৯ লাখ ৫২ হাজার টাকা। এর সাইজ হবে ১৬×১২ ফিট, নকশা (বেদি) ৩০ ফিট×২৩ ফিট এবং ম্যুরালটির ঐতিহাসিক জীবনপটের টেরাকোটা সাইজ ৩০×৬ ফিট।  

কলেজটির অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা বলেন, আগামী ২০২৩ সালের ২৬ মার্চ এ ম্যুরালটি উদ্বোধন করা হবে। বঙ্গবন্ধুর ম্যুরাল ও ঐতিহাসিক জীবনপটের এ টেরাকোটা নকশাটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের বঙ্গবন্ধু ট্রাস্ট থেকে অনুমোদন দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।