ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

দিয়াশলাই জ্বালাতেই বিকট বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
দিয়াশলাই জ্বালাতেই বিকট বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪

ঢাকা: নারায়ণগঞ্জের রুপগঞ্জে একটি বাসায় গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) সকাল ৬টার দিকে উপজেলার ডহরগা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- জাহিদ হাসান (৪০), তার স্ত্রী রুমা বেগম (২৭), মেয়ে লাবনী আক্তার জাহিদা (১১) ও ছেলে ইয়াসিন (৮)।

দগ্ধ রুমা বেগম জানান, পাঁচ তলা বাড়িটির নিচ তলাতে ভাড়া থাকেন তারা। তিনি গৃহিণী এবং তার স্বামী জাহিদ একটি কারখানায় চাকুরি করেন। রান্না করার জন্য সকাল ৬টায় ওঠেন রুমা। রান্নাঘরে গিয়ে দিয়াশলাই জ্বালাতেই চুলা থেকে আগুন ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে রুমে থাকা ফ্রিজ ও টেলিভিশনে বিকট বিস্ফোরণ ঘটে। এসময় তার শরীরে আগুন ধরে যায়। এছাড়া রুমে ঘুমিয়ে থাকা দুই সন্তান ও স্বামীর শরীরও ঝলসে যায়। তখন দৌড়ে সবাই বাসার বাইরে বের হন।
তাদের চিৎকারে প্রতিবেশীরা তাদেরকে উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে ভর্তি করান।  

তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে, রান্নাঘরে জমে থাকা গ্যাস থেকে এই আগুনের ঘটনা ঘটেছে।

এদিকে, বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. এসএম আইউব হোসেন জানান, জাহিদের শরীরের ২৯ শতাংশ, রুমার ২৩, লাবনীর ২২ ও ইয়াসিনের ১০ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের ৪ জনকেই ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।  

জানা গেছে, জাহিদ হাসানের বাড়ি ফরিদপুরের নগরকান্দা উপজেলায়। তাদের দুই সন্তানের মধ্যে লাবনী স্থানীয় একটি স্কুলের ৫ম শ্রেণি ও ইয়াসিন ২য় শ্রেণির শিক্ষার্থী।

বাংলাদশে সময়: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এজেডএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।