ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফুলবাড়ীতে ৩০১ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
ফুলবাড়ীতে ৩০১ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার  

দিনাজপুর: দিনাজপুরের ফুলবাড়ীতে একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়ন। উদ্ধার মূর্তিটির ওজন ৩০১ কেজি।

 

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার কাজিহাল ইউনিয়নের আমড়া সীমান্ত এলাকা থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

স্থানীয় ও বিজিবি সুত্রে জানা যায়, ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ আমড়া সীমান্ত ফাঁড়ির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার নং ৩০০/৭-এস থেকে ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ আমড়া মাঠে ৪০দিনের কর্মসৃজন কাজ চলছিল। ওই এলাকার বাসিন্দা মোকসেদুল ইসলাম মাটি খনন করার সময় একটি কষ্টি পাথরের মূর্তি দেখতে পান। বিষয়টি ওই ব্যক্তি আমড়া সীমান্ত ফাঁড়িতে এবং সংশ্লিষ্ট চেয়ারম্যানকে জানালে সীমান্ত ফাঁড়ি কমান্ডার সুবেদার শুকশাহের নেতৃত্বে তাৎক্ষণিকভাবে এক দল বিজিবি ঘটনাস্থলে পৌঁছায়। পরে মাটি খনন করে কষ্টি পাথরের মূর্তিটি উদ্ধার করা হয়।  

এ বিষয়ে কাজিহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানিক রতন জানান, বাংলাদেশের অভ্যন্তরীণ অংশে আমড়া সীমান্তের আদীবাসী পাড়ার দক্ষিণ পাশে ৪০দিনের কর্মসৃজন কাজ চলছিল। কাজ করার এক পর্যায়ে একটি উঁচু ঢিপি থেকে মাটি খুঁড়তে গিয়ে তারা ওই মূর্তি দেখতে পায়। পরে বিষয়টি তাকে জানালে, তিনি খবর পেয়ে বিজিবি এবং পুলিশ সদস্যকে অবগত করেন।  

মূর্তি উদ্ধারের বিষয়টি ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মো. আলমগীর কবির পিএসসি নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।