ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেটে মানুষ বাঁচাতে ‘মেছো বিড়াল’ পিটিয়ে হত্যা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
সিলেটে মানুষ বাঁচাতে ‘মেছো বিড়াল’ পিটিয়ে হত্যা

সিলেট: সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় মেছে বিড়ালের আক্রমণে গুরুতর আহত হয়েছেন লেজু মিয়া নামে এক ব্যক্তি। তাকে বাঁচাতে গিয়ে মেছো বিড়ালটিকে পিটিয়ে হত্যা করেছেন জনতা।

বুধবার (২১ ডিসেম্বর) উপজেলার ঘিলাছড়ার ধারন গাজীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ঘিলাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি লেইস চৌধুরী বাংলানিউজকে বলেন, বুধবার ভোরে লেজু মিয়া ফজরের নামাজ আদায় করার জন্য বাড়ি থেকে বের হন। ঘরের বাইরে বের হতেই মেছো বিড়ালটি তাকে আক্রমণ করে।  

তিনি বলেন, লেজু মিয়া চিৎকার করলেও মেছো বিড়াল তাকে টেনে টিলার দিকে নিয়ে যাচ্ছিল। লেজু মিয়ার হাতে কামড় দিয়ে ধরে টেনে নিয়ে যাচ্ছিল মেছো বিড়াল। স্থানীয়রা তখন মেছো বিড়ালের মুখে শাবল ঢুকিয়েও লেজু মিয়াকে উদ্ধার করা যায়নি। একপর্যায়ে লোকজন বাধ্য হয়ে মেছো বিড়ালটিকে পিটিয়ে মেরে ফেলেন। মেছো বিড়ালটির ওজন প্রায় ৩২ কেজি হবে।

আহত লেজু মিয়াকে চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে নেওয়া হয়েছে। তার অবস্থা গুরুতর।

স্থানীয় সূত্র জানায়, এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে। স্থানীয় লোকজন বলছেন, মেছো বিড়ালটি কোথায় থেকে কিভাবে আসলো, এ নিয়ে মুখে মুখে আলোচনার শেষ নেই।

সিলেট বনবিভাগের ওয়াইললাইফ রেঞ্জ অফিসার মো. শহিদুল্লাহ বলেন, জনতা পিটিয়ে মারা প্রাণীটির নাম মেছো বিড়াল। যেটাকে স্থানীয়রা মেছোবাঘ বলে থাকেন। তবে এটি আকারে অনেক বড় এবং যাকে আক্রমণ করেছে, তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন।   

মৌলভীবাজারের বনবিভাগ ওয়াইল্ড লাইফের বন সংরক্ষক মো. রেজাউল করিম বলেন, প্রাণীটি মেছো বিড়াল। তিনি একজন বায়োলজিস্টকে দেখিয়ে বিষয়টি নিশ্চিত হতে পেরেছেন। তবে এর ওজন ৩২ কেজি হবে না। হয়তো অনুমান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।