ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

আম বাগানে পুকুর কাটতে গিয়ে যুবক কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
আম বাগানে পুকুর কাটতে গিয়ে যুবক কারাগারে

রাজশাহী: আম বাগানসহ তিন কৃষি জমিতে পুকুর কাটতে গিয়ে ভ্রাম্যমাণ আদালতের শাস্তির মুখে পড়েছেন রাজু আহমেদ (২১) নামে এক যুবক। তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিকেলে রাজশাহীর পবা উপজেলার বড়গাছি ইউনিয়নের মালোপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রাজশাহীর পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) অভিজিত সরকারের ভ্রাম্যমাণ আদালত তাকে এ সাজা দেন।

জানা গেছে, রাজু আহমেদ উপজেলার বড়গাছি ইউনিয়নের খাপাড়া এলাকার নাজমুল আলমের ছেলে। তিনি একই ইউনিয়নের মালোপাড়া গ্রামের তিনটি কৃষি জমিতে দুটি এক্সেভেটর দিয়ে পুকুর কাটার কাজ করাচ্ছিলেন।

স্থানীয়দের দাবি, অবৈধভাবে আম বাগান কেটে রাজু পুকুর খননের কাজ করাচ্ছিলেন। জমির মাটি বিভিন্ন ইট ভাটায় বিক্রির অভিযোগও ওঠে তার বিরুদ্ধে।

এসব তথ্য নিশ্চিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রাজশাহীর পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) অভিজিত সরকার বলেন, রাজুকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, কোনো অবস্থাতেই কৃষি জমি, ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করা যাবে না। ইতোমধ্যে রাজশাহী জেলা প্রশাসকের নির্দেশে উপজেলার বিভিন্ন জায়গায় কৃষি জমিতে পুকুর খনন করতে দেখে দুই ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানা করা হয়েছে। পুকুর খনন বন্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।