ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কৃষকের সবজি বাগানে ওয়ার্ড আ.লীগ অফিসের সাইনবোর্ড!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
কৃষকের সবজি বাগানে ওয়ার্ড আ.লীগ অফিসের সাইনবোর্ড!

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে হতদরিদ্র এক কৃষকের সবজি বাগানে টাঙানো হয়েছে ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ের সাইনবোর্ড। মালিকানা দাবিতে বাধা দিতে গেলে স্ত্রীসহ ওই কৃষককে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যার দিকে ভুক্তভোগী কৃষক সিদ্দিকুর রহমান বাদী হয়ে পাঁচজনকে অভিযুক্ত করে তাড়াশ সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সিদ্দিকুর তাড়াশ সদর ইউনিয়নের শ্রীকৃষ্ণপুর গ্রামের বাসিন্দা।  

অভিযোগে সিদ্দিকুর উল্লেখ করেন, ‘১২ বছর আগে বেলাল হোসেন নামে এক ব্যক্তির কাছ থেকে কেনা আমার ১০ শতাংশ জমি ভোগদখল করে সেখানে সবজির চাষাবাদ করছিলাম। গত রোববার (১৮ ডিসেম্বর) সকাল ৯টার দিকে সেলিম রেজা, ইউনিয়ন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, সাবেক আওয়ামী লীগ নেতা আব্দুল জলিল ও শহিদুল ইসলামসহ বেশ কয়েকজন জোর করে ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ের সাইনবোর্ড টাঙিয়ে দেন। সে সময় প্রতিবাদ করতে গেলে তারা আমাকে ও আমার স্ত্রী কল্পনা খাতুনকে মারধর করেছেন। ’ 

এ ব্যাপারে অভিযুক্ত সেলিম রেজা নিজেকে তাড়াশ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি দাবি করে বলেন, ওই জমির পাশেই আমাদের দলীয় কার্যালয়। সিদ্দিকুর রহমানের নিজস্ব জমি বাদে যেটুকু সরকারি খাস জমি রয়েছে, সেখানেই সাইনবোর্ড টাঙানো হয়েছে। খাস জমিটুকু নিচু ছিল। সিদ্দিকুর সেটা ভরাট করেছেন। তখন আমরা নিষেধ করলেও তিনি শোনেননি। এরপর সিদ্দিকুর নিজে আমিন নিয়ে আসেন। আমিন জমি পরিমাপ করে একটি খুঁটি পুঁতে দেন। কিন্তু কয়েকদিন পর রাতের আঁধারে সিদ্দিকুর খুঁটি তুলে ফেলেন। জানতে পেরে দলীয় লোকজন ঘটনাস্থলে গেলে সিদ্দিকুর পেছন থেকে মারধর করেন। সে সময় আমাদের লোকজন ক্ষিপ্ত হয়ে তাকে মারধর করে এবং খাস জমির ওপর সাইনবোর্ড টাঙিয়ে দেন।  

৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ভুলুন চন্দ্র বসাক বলেন, আমার জানামতে রাস্তার পাশের ওই জমিটুকুতে মাটি ভরাট করে সিদ্দিকুর সবজির আবাদ করছিলেন। সেখানে ওয়ার্ড আওয়ামী লীগের সাইনবোর্ড টাঙানো হয়েছে বলে আমি শুনেছি। সভাপতি হলেও বিষয়টি আমাকে জানানো হয়নি। তারা তাদের ইচ্ছেমতো সেখানে টাঙিয়েছেন।

এ ব্যাপারে তাড়াশ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম বলেন, বিষয়টি আমাকে জানানো হয়নি। তবে সিদ্দিকুর আমার কাছে অভিযোগ করেছেন।  

এ সময় তিনি জানান, অভিযুক্ত সেলিম রেজা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দাঁড়িয়ে পরাজিত হয়েছেন। বর্তমানে দলে তার কোনো পদে নেই। খলিলুর রহমান ইউনিয়ন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক। অন্যরা ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক নেতা।  

এ ব্যাপারে তাড়াশ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম বলেন, সিদ্দিকুর রহমান নামে এক কৃষক থানায় অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।