ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক

নীলফামারী: ঘন কুয়াশা কেটে যাওয়ায় সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক হয়েছে।  

শুক্রবার (২৩ ডিসেম্বর) বেলা দেড়টা থেকে ফ্লাইট স্বাভাবিক হয়।

এর আগে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা কম থাকায় সকাল থেকে বিমানবন্দরে কোনো ফ্লাইট অবতরণ করতে পারেনি। এতে বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ারের পাঁচটি ফ্লাইটের ঢাকাগামী তিন শতাধিক যাত্রী দুর্ভোগে পড়েন।  

স্থানীয় আবহাওয়া কার্যালয়ের তথ্য মতে, উত্তরের জেলা নীলফামারীতে ক্রমান্বয়ে তাপমাত্রার পারদ কমছে। গত এক সপ্তাহ থেকে এ অঞ্চলে তাপমাত্রা ১১-১৪ ডিগ্রি সেলসিয়াসে ওঠা-নামা করছে। সেই সঙ্গে মধ্য রাত থেকে সকাল পর্যন্ত চারদিক ঘন কুয়াশায় ঢাকা থাকছে।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া কার্যালয়ের ইনচার্জ লোকমান হোসেন বলেন, শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু গতকাল বৃহস্পতিবার তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।  

অন্যদিকে, ঘন কুয়াশা কেটে যাওয়ায় দুপুর দেড়টার পর সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠা-নামা শুরু হয়। সাধারণত ২ হাজার মিটার দৃষ্টিসীমা থাকলে বিমান ওঠা-নামা করতে পারে জানান তিনি।

এ বিষয়ে বিমানবন্দর ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, ঘন কুয়াশার কারণে বিমান চলাচল ব্যাহত হয়েছিল। শীতকালে বৈরী আবহাওয়ার কারণে চলাচলে প্রায়ই বিঘ্ন ঘটে। তবে কোনো ফ্লাইট বাতিল করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।