ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে যমুনা পাড়ের ইজতেমা সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
আখেরি মোনাজাতের মধ্য দিয়ে যমুনা পাড়ের ইজতেমা সম্পন্ন

সিরাজগঞ্জ: দেশ ও জাতির মঙ্গল কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো তিনদিনব্যাপী সিরাজগঞ্জ যমুনা পাড়ের আঞ্চলিক ইজতেমা।  

রোববার (২৫ ডিসেম্বর) সকাল ১১টার দিকে আখেরি মোনাজাত শুরু হয়।

মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের শূরা ও ফয়সাল সদস্য সৈয়দ ওয়াসিফুল ইসলাম। মোনাজাতে বিশ্ব মুসলিম, দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। এ সময় হাজার হাজার মুসল্লির আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে ইজতেমার মাঠ।  

এর আগে শুক্রবার (২৩ ডিসেম্বর) সিরাজগঞ্জ পৌর এলাকার রানীগ্রাম মহল্লায় শহর রক্ষা বাঁধের হার্ড পয়েন্টের পাশে যমুনা নদীর তীরে তিনদিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু হয়। সিরাজগঞ্জ জেলা তাবলিগ জামায়তের (নিজাম উদ্দিন অনুসারী) আয়োজনে এ ইজতেমায় এক লাখেরও বেশি মুসুল্লি অংশ নেয়।  

সিরাজগঞ্জের ৯ উপজেলাসহ পাবনা, বগুড়া, নাটোর, নওগাঁ, জামালপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ ও মাদারীপুরসহ বিভিন্ন জেলা থেকে দলে দলে মুসল্লিরা ইজতেমায় উপস্থিত হয়। এছাড়াও সৌদি আরব, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও ভারতের তাবলিগের সাথী ও মাওলানারা উপস্থিত থেকে পবিত্র কোরআন ও বিশ্বনবীর সুন্নাতের কথা আলোচনা করেন।  

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, শান্তিপূর্ণ পরিবেশে তিন দিনের আঞ্চলিক ইজতেমা সমাপ্ত শেষ হয়েছে। এতে লক্ষাধিক মুসুল্লি অংশ নিয়েছিলেন। তাদের নিরাপত্তার বিষয়ে জেলা পুলিশ সার্বক্ষণিক মনিটরিং করেছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।