ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নরসিংদীতে টহলের সময় আনসার সদস্যদের অস্ত্র লুট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
নরসিংদীতে টহলের সময় আনসার সদস্যদের অস্ত্র লুট ঘটনাস্থলে উৎসুক জনতা

নরসিংদী: নরসিংদী আনসার ক্যাম্পে কর্মরত বড়বাজারে টহল দেওয়ার সময় দুই আনসার সদস্যের কাছ থেকে দুটি শটগান এবং ১০ রাউন্ড বুলেট লুট করা হয়েছে।  

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ভোরে সদর উপজেলার বড়বাজার এলাকা বণিক সমিতি আনসার ক্যাম্পের সামনে এ ঘটনা ঘটে।

সকালে  নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, পিবিআইয়ের পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান, র‌্যাব, সিআইডি ও আনসারের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্যাম্প কর্তৃপক্ষ জানায়, রাত আড়াইটার দিকে নরসিংদী বড় বাজার এলাকায় একইসঙ্গে চারজন আনসার সদস্য ক্যাম্পের সামনে টহল দিচ্ছিল। ওই সময় হঠাৎ পেছন থেকে ১০ থেকে ১২ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে তাদের আক্রমণ করে। এতে দুই আনসার সদস্য দৌড়ে চলে গেলেও বাকি দুজনকে রশিতে বেঁধে তাদের কাছে থাকা দুটি শটগান এবং ১০ রাউন্ড গুলি ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা।

ঘটনাস্থলে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম

নরসিংদী আনসার ক্যাম্পের সার্কেল অ্যাডজুট্যান্ট আমির হামজা বলেন, নরসিংদী বড় বাজারে অবস্থিত আনসার ক্যাম্পের ফাঁড়িতে চারজন সদস্য ডিউটিতে ছিলন। তারা হলেন-মো. আনোয়ারুল হক, জাফর ইকবাল, রাশেদ হোসেন ও আতিক হোসেন। প্রতিদিনই রাত থেকে সকাল পর্যন্ত তারা ডিউটি করেন। মধ্য রাতে ১৫ থেকে ২০ জন ডাকাত দলের সদস্য হাড়িয়াধোয়া নদীর পাশে বাজার বেড়িবাঁধে অতর্কিতভাবে হামলা চালায় এবং কিছু বুঝতে পারার আগেই আনোয়ারুল ও জাফর ইকবালের ২টি শর্টগান ও ১০ রাউন্ড গুলি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

নরসিংদী শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি আনসার সদস্যরা ডাকাত দলের মুখোমুখি অবস্থানে থাকায় তাদের মারধর করে অস্ত্র লুট করে পালিয়ে গেছে। তবে আনসার সদস্যদের কেউ আহত হয়নি। বাজারের অন্য কোথাও ডাকাতির ঘটনা ঘটেনি। অস্ত্র ও গুলি ছিনতাইয়ের ঘটনায় থানায় মামলা করার প্রস্তুতি ও অস্ত্র অস্ত্র উদ্ধারের চেষ্টা চলছে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নরসিংদী জেলা কমান্ড্যান্ট তানজিনা বিনতে এরশাদ বলেন, অস্ত্র ছিনতাইয়ের ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। পুলিশসহ প্রশাসনের পক্ষ থেকেও ঘটনাটি তদন্ত করা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।