ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পোড়ানো হলো মেঘনায় জব্দ করা ২৯ বেহুন্দি জাল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
পোড়ানো হলো মেঘনায় জব্দ করা ২৯ বেহুন্দি জাল 

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার মেঘনা নদীর উপকূলীয় এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন প্রজাতির মাছের পোনা ধরার কাজে ব্যবহৃত ২৯টি বেহুন্দি জাল জব্দ করার পর আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে জালগুলো কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে পোড়ানো হয়।

সন্ধ্যায় এসব তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেছেন চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান।

তিনি বলেন, সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় মেঘনা নদীতে সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তানজিমুল ইসলামের নেতৃত্বে কোস্টগার্ড যৌথ অভিযান পরিচালনা করে। এসময় জেলেদের নৌকা থেকে ১৫টি বেহুন্দি জাল জব্দ করা হয়। এর আগে ২৬ ডিসেম্বর সকাল থেকে দুপুর পর্যন্ত একই এলাকায় অভিযান চালিয়ে ১৪টি বেহুন্দি জাল এবং ১২টি চায়না দুয়ারি জাল জব্দ করা হয়। দুইদিনের অভিযানে জব্দ করা জালগুলো কোস্টগার্ড স্টেশনে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা তানজিমুল ইসলাম বলেন, জাতীয় সম্পদ ইলিশ ও অন্যান্য মাছের উৎপাদন বৃদ্ধিতে আমাদের অভিযান অব্যাহত থাকবে। বিশেষ করে শীতে রেণু পোনা যাতে জেলেরা আহরণ করতে না পারেন, সে জন্য মৎস্য বিভাগ কঠোর অবস্থান নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।