ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘন কুয়াশায় ঢাকা পড়েছে সড়ক-মহাসড়ক, জীবনযাত্রা ব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
ঘন কুয়াশায় ঢাকা পড়েছে সড়ক-মহাসড়ক, জীবনযাত্রা ব্যাহত

মাদারীপুর: ঘন কুয়াশায় ঢাকা পড়েছে চারপাশ। শুক্রবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাত ১১টা থেকে কুয়াশা পড়তে শুরু করে।

সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে কুয়াশার পরিমাণও।  

শনিবার (৩১ ডিসেম্বর) ভোর থেকে কুয়াশার কারণে সামান্য দূরত্বও নির্ণয় করা কষ্টকর হয়ে উঠেছে। জেলার মহাসড়ক এবং আঞ্চলিক সড়কে ব্যাহত হচ্ছে যানবাহন চলাচল। পদ্মাসেতুর এক্সপ্রেসওয়েতে সকাল থেকে দূরপাল্লার যানবাহন তেমন একটা নেই বলে জানা গেছে। স্থানীয় সড়কে থ্রি-হুইলারসহ যানবাহন চলছে ধীরগতিতে।  

এদিকে কুয়াশার কারণে সাধারণ জীবন-যাত্রা ব্যাহত হচ্ছে। নিম্ন আয়ের মানুষেরা পড়েছে বিপাকে। কুয়াশার কারণে ক্ষেতে-খামারে কাজ করা নিয়ে বিপাকে পড়েছে দিনমজুর।

ইজিবাইক চালক রতন বলেন, কুয়াশার কারণে রাস্তায় কিছুই দেখা যায় না। ধীরে ধীরে গাড়ি চালাতে হচ্ছে।

এক্সপ্রেসওয়ের পাঁচ্চর স্ট্যান্ডে ঢাকাগামী যাত্রীরা জানান, গাড়ি কম আসছে সকাল থেকে। বেশ কিছুক্ষণ পর পর বাস আসে। কুয়াশায় কিছুই দেখা যায় না চারপাশে। ঢাকাগামী বাসের জন্য অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের।

শিবচর হাইওয়ে থানা সূত্র জানিয়েছে, ভোর থেকেই প্রচুর কুয়াশা। মহাসড়ক ঢেকে আছে। সকাল থেকে ধীরগতিতে যানবাহন চলছে মহাসড়কে। দক্ষিণাঞ্চলমুখী যানবাহন একটু বেশি দেখা যাচ্ছে।

পদ্মাসেতু দক্ষিণ থানা সূত্র জানিয়েছে, ঘন কুয়াশার কারণে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে যানবাহন চলাচলে ধীরগতি রয়েছে সেতুতে। মহাসড়কে পুলিশ রয়েছে।

অন্যদিকে পদ্মাসেতুর উত্তর টোলপ্লাজায় যানবাহনের দীর্ঘজটের খবর পাওয়া গেছে। ঘন কুয়াশায় ধীরগতিতে চলাচলের কারণে টোলপ্লাজায় জট তৈরি হয়েছে পরিবহনের।

শিবচর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক আব্দুল্লাহ হেল বাকী জানান,  কুয়াশার কারণে যানবাহন চলাচলে ধীর গতি রয়েছে মহাসড়কে। হেডলাইট জ্বালিয়ে চলতে হচ্ছে যানবাহনগুলোকে।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।