ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাড্ডায় স্কুলছাত্রের আত্মহত্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
বাড্ডায় স্কুলছাত্রের আত্মহত্যা ছবি: প্রতীকী

ঢাকা: রাজধানীর বাড্ডা আনন্দনগর এলাকার একটি বাসা থেকে আবু বক্কর রিফাত (১৫) নামে এক স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৩১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়।

 

বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোশারফ হোসেন সুরতহাল রিপোর্টে উল্লেখ করেন, মৃত রিফাত আনন্দনগরের বাসায় পরিবারের সঙ্গে থাকতো। শুক্রবার (৩০ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ১১টার দিকে নিজের রুমে ঘুমাতে যায় সে। শনিবার সকাল ৯টার দিকে পরিবারের লোকজন তাকে ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ পায় না। পরে দরজা ভেঙে তাকে ফ্যানের সঙ্গে বিছানার চাদর দিয়ে ঝুলে থাকতে দেখে। পরে তারা চাদর কেটে তাকে নিচে নামিয়ে থানায় খবর দেয়।  

তিনি জানান, রিফাতের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, সে আত্মহত্যা করেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

রিফাতের বাবা সোহেল রানা জানান, তাদের বাড়ি ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার জোড়খালী গ্রামে। বর্তমানে আনন্দনগরের ওই বাসায় ভাড়া থাকেন। রিফাত স্থানীয় জাগরণী কিন্ডারগার্টেন থেকে অষ্টম শ্রেণি থেকে পরীক্ষা দিয়ে নবম শ্রেণিতে উর্ত্তীণ হয়েছিল।  

তিনি আরও জানান, রিফাতের মা রাবেয়া বেগম রিফাতের স্কুলে চাকরি করেন। সেজন্য রিফাতের কোনো টাকা লাগতো না। তার অনেক বন্ধু অন্য স্কুলে ভর্তি হয়েছে। সে চেয়েছিল বন্ধুদের সঙ্গে অন্য স্কুলে ভর্তি হতে। অন্য স্কুলে ভর্তি হতে অনেক টাকা লাগে সেজন্য তাকে আগের স্কুলেই ভর্তি হতে বলে। সে জেদি ছিল। যখন যা চাইতো তাই তাকে দেওয়া লাগতো। বন্ধুদের সঙ্গে অন্য স্কুলে ভর্তি হতে না পেরে সে আত্মহত্যা করেছে বলে তাদের ধারণা।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।