ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ওবায়দুল কাদেরের পিএস পরিচয় দেওয়া প্রতারক ধরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
ওবায়দুল কাদেরের পিএস পরিচয় দেওয়া প্রতারক ধরা

ফেনী: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভুয়া পিএস নেজাম উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে ফেনী সদর উপজেলার মোহাম্মদ আলী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

এ সময় তার কাছ থেকে পরিচয়পত্র, গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মোবাইল নম্বারসহ একটি ডায়েরি ও দুইটি মোবাইল সেট উদ্ধার করা হয়।  

গ্রেফতার নেজামের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরপার্বতী ইউনিয়নে।

পুলিশ জানায়, প্রতারক এ ব্যক্তি ভুয়া পরিচয় দিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান জানে আলম ভূঁইয়াকে ফোন দিয়ে ওবায়দুল কাদেরের বাসার পিএস পরিচয়ে ফোন দেন। পরে তার কাছ থেকে অসাধু উপায়ে টাকা চাইলে সন্দেহ হয়। একপর্যায়ে তিনি ফেনী সদর এমপি নিজাম উদ্দিন হাজারীকে বিষয়টি অবগত করেন। তারা নিশ্চিত হন ওই ব্যক্তি প্রতারক।  

তারপর পুলিশকে বিষয়টি জানালে পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। এ সময় জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জর্জ, স্থানীয় ইউপি সদস্য আলী হোসেনসহ ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদেরের নাম ভাঙিয়ে প্রতারক ও ভুয়া পিএস নেজাম উদ্দিনের বিরুদ্ধে জনপ্রতিনিধি, প্রশাসনিক ঊর্ধ্বতন কর্মকর্তাসহ দলীয় নেতাদের সঙ্গে নানা সময়ে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে।  

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন সহ ফেনী উপজেলা চেয়ারম্যান জানান, এ ধরনের ঘটনা ফেনীতে সে অহরহ করেছে। ভয়ে এতদিন কেউ মুখ খোলেনি।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন জানান, তার বিষয়ে আরও খোঁজ খবর নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।