ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

সুন্দরবন রক্ষায় মিঠা পানির উৎস ধরে রাখতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
সুন্দরবন রক্ষায় মিঠা পানির উৎস ধরে রাখতে হবে

কুষ্টিয়া: পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান বলেছেন, সুন্দরবনের পরিবেশ রক্ষা এবং কৃষিকাজে ব্যবহারের জন্য মিঠা পানির উৎস ধরে রাখতে গড়াই নদীতে ড্রেজিং কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার।

রোববার (১৫ জানুয়ারি) বিকেলে কুষ্টিয়ায় গড়াই নদীর ড্রেজিং ও তীর সংরক্ষণ (২য় সংশোধিত) শীর্ষক প্রকল্পের ড্রেজিং কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

কুষ্টিয়ায় শহরের জুগিয়া এলাকায় তীর সংরক্ষণ কার্যক্রমের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন- মন্ত্রণালয়ের মাধ্যমে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন- পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোহাম্মদ লুৎফুর রহমান, খুলনা ড্রেজার বিভাগের প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) প্রকৌশলী আব্দুল ওয়াহাব, ফরিদপুর পাউবো পশ্চিমাঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাজাহান সিরাজসহ কুষ্টিয়া পাউবো ও ভেড়ামারা ড্রেজার অপারেশন বিভাগের কর্মকর্তারা। পরে গড়াই অফটেক এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচিও উদ্বোধন করেন তিনি।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।