ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এক দশক পূর্তিতে সেরা এজেন্টদের পুরস্কৃত করল নভোএয়ার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এক দশক পূর্তিতে সেরা এজেন্টদের পুরস্কৃত করল নভোএয়ার ছবি: রাজিন চৌধুরী

ঢাকা: যাত্রী পরিবহনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় দেশের সেরা ১০টি ট্রাভেল এজেন্সিকে নভোএয়ার পুরস্কার দিয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত হোটেলে নভোএয়ারের ১০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই পুরস্কার দেওয়া হয়।

পুরস্কারপ্রাপ্ত এজেন্সিগুলো হলো: শেয়ারস্ট্রিপ লিমিটেড, বিফ্রেশ লিমিটেড, গোজায়ান লিমিটেড, এইচআইএস ট্র্যাভেল লিমিটেড, ট্রিপনাভার লিমিটেড, সায়মন ওভারসিজ লিমিটেড, ফ্লাইট এক্সপার্ট, ইন্টারন্যাশনাল ট্রাভেল করপোরেশন, ট্রাভেল চ্যানেল ও ট্রাইটেল ট্রাভেল লিমিটেড।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী জনাব টিপু মুনশি বলেন, নভোএয়ার সময়ানুযায়ী ভ্রমণ নিশ্চিত করে দেশের ব্যবসা বাণিজ্যের প্রসারে একটি বিশেষ অবদান রাখছে। বিশেষ করে উত্তরবঙ্গের জেলাগুলোতে বেশি ফ্লাইট পরিচালনায় ব্যবসা-বাণিজ্যের প্রসার, কর্মসংস্থান সৃষ্টি ও পর্যটন শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আমি আশা করি, নভোএয়ার সুনাম ধরে রেখে অত্যাধুনিক উড়োজাহাজ সংযোজনের নেটওয়ার্ক বৃদ্ধি করে একটি বিশ্ব মানের এয়ারলাইন্স হিসেবে প্রতিষ্ঠিত হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর বলেন, নভোএয়ার শতভাগ কমপ্লায়েন্স মেনে ফ্লাইট পরিচালনা করছে। যাত্রীর নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে নভোএয়ার কর্তৃপক্ষ সব সময়ই সচেষ্ট।

নভোএয়ারের চেয়ারম্যান ফয়জুর রহমান বলেন, একটি বিশ্বমানের সেবা প্রদানের প্রতিশ্রুতি নিয়ে আমাদের যাত্রা শুরু। যাত্রীসেবার মানের ক্ষেত্রে কখনোই আপস করিনি। প্রতিনিয়তই চেষ্টা করছি নতুন নতুন সেবা সংযোজনের মাধ্যমে সেবার মান বৃদ্ধি করতে।

নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, সময়ানুযায়ী ফ্লাইট পরিচালনা ও নিরাপদ ভ্রমণ নিশ্চিত করাই আমাদের ব্যবসায়িক দর্শনের সর্বোচ্চ প্রাধিকার। নিরাপত্তা ও সেবা, এই দুই মূলমন্ত্রকে আমরা সমানভাবে গুরুত্ব দিয়ে থাকি। নানাবিধ চ্যালেঞ্জ ও প্রতিকূলতা জয় করে নভোএয়ার সবার কাছে বিশ্বস্ত, নির্ভরযোগ্য এবং আস্থার এয়ারলাইন্স হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

নভোএয়ারের পরিচালক ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার আরশাদ জামাল বলেন, আমরা সম্মানিত যাত্রীদের চাহিদার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক গন্তব্য সম্প্রসারণ, বছরে আরও উড়োজাহাজ সংযোজন এর মাধ্যমে উন্নত যাত্রীসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তা, সাংবাদিক ও নভোএয়ারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নভোএয়ার বর্তমানে ঢাকা থেকে অভ্যন্তরীণ রুটে কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী এবং আন্তর্জাতিক রুটে কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

এছাড়া যশোর থেকে কক্সবাজার রুটে ও রাজশাহী থেকে কক্সবাজার রুটে সরাসরি যাত্রী পরিবহন করছে। নভোএয়ার ১০ বছরে ১ লাখেরও বেশি ফ্লাইট পরিচালনা করে সাড়ে ৫৫ লাখেরও বেশি যাত্রী পরিবহন করেছে।

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এমকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।