ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

বকেয়া বেতনের দাবি প্যারাডাইজ ক্যাবলস শ্রমিকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
বকেয়া বেতনের দাবি প্যারাডাইজ ক্যাবলস শ্রমিকদের

ঢাকা: ১৮ মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে নারায়ণগঞ্জের প্যারাডাইজ ক্যাবলস লিমিটেডের শ্রমিকরা।

শুক্রবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে প্যারাডাইজ ক্যাবলস লিমিটেড শ্রমিক ইউনিয়নের ব্যানারে এই বিক্ষোভ সমাবেশ করেন তারা।

সমাবেশে শ্রমিকরা জানান, নারায়ণগঞ্জের ফতুল্লাহর কুতুব আইলে অবস্থিত প্যারাডাইজ ক্যাবলস লিমিটেডে প্রায় ২৬০ জন শ্রমিক দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন। কিন্তু মালিকপক্ষ গত ১৮ মাস ধরে তাদের কোনো বেতন-ভাতা দিচ্ছে না। এতে অনাহারে, অর্ধাহারে তারা দুর্বিষহ জীবন-যাপন করছেন।

কারখানাটির মালিক চার ভাইয়ের অভ্যন্তরীণ কোন্দোলের কারণে শ্রমিকদের বেতন-ভাতা আটকে আছে অভিযোগ করে তারা আরও বলেন, হয় তারা শ্রমিকদের নিয়মিত বেতন দিয়ে কারখানা চালু রাখুক, নয়তো আইন অনুযায়ী বকেয়া বেতন-ভাতা পরিশোধ করে কারখানা বন্ধ করে দিক। কিন্তু তারা দুটির একটিও করছে না। এটা হতে দেওয়া যায় না।

অবিলম্বে এই বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করলে শ্রমিক ট্রেড ইউনিয়নগুলোর নেতাদের নিয়ে কারখানাটির বিরুদ্ধে কঠোর আন্দোলনে গড়ে তোলার হুঁশিয়ারি দেন শ্রমিক নেতারা।

প্যারাডাইজ ক্যাবলস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রাসেলের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপতি মন্টু ঘোষ, প্যারাডাইজ ক্যাবলস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. নাজমুল, সহ-সভাপতি মো. সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল মোল্লা, দপ্তর সম্পাদক আবু বকর, প্রচার সম্পাদক আলেয়া আক্তার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা. জানুয়ারি, ২০,২০২৩
এসসি/এমএমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।