ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

হাতীবান্ধায় বিএনপির পদযাত্রায় হামলা, আহত ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
হাতীবান্ধায় বিএনপির পদযাত্রায় হামলা, আহত ৬

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধায় বিএনপির পদযাত্রায় আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলা ও সংঘর্ষের ঘটনায় ৬ নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের জোড়াপুকুর এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

 

আহতরা হলেন- ফকিরপাড়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক হুমাউন কবির মতি (৫০), বিএনপি সদস্য আমিনুর রহমান (৫০), ওয়ার্ড বিএনপির সদস্য আশরাফ হোসেন (৩৫), সাদেকুল ইসলাম (৩০), স্বেচ্ছাসেবক দলের নেতা আজিজুল ইসলাম (৩৫) ও যুবদল নেতা মাইদুল ইসলাম মোহল (৩৪)।

জানা গেছে, বর্তমান সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবি ও সরকার পতন আন্দোলনে কেন্দ্রীয় বিএনপির ঘোষিত দেশের সকল ইউনিয়নে কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা বের করে ফকিরপাড়া ইউনিয়ন বিএনপি। বিএনপির নেতাকর্মীরা পদযাত্রা নিয়ে জোড়াপুকুর এলাকায় পৌঁছালে আওয়ামী লীগের নেতাকর্মীরা পদযাত্রায় বাধা দেয়। এতে সংঘর্ষ বাধে এবং বিএনপি ও অঙ্গ সংগঠনের ৬ জন নেতাকর্মী আহত হন। খবর পেয়ে হাতীবান্ধা থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহতরা স্থানীয় বাউরা বাজারে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ফকিরপাড়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক হুমাউন কবির মতি বলেন, বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের প্রায় ৬ জন আহত হয়েছেন।

তবে ফকিরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল ফজল বলেন, বিএনপির পদযাত্রায় আমরা কোনো হামলা চালায়নি। ওখানে শুধু কথা কাটাকাটি হয়েছে মাত্র।  

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।