ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

তুরস্কে রাতেও উদ্ধার কাজ চালাচ্ছে বাংলাদেশ দল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
তুরস্কে রাতেও উদ্ধার কাজ চালাচ্ছে বাংলাদেশ দল

ঢাকা: তুরস্কে সেনাবাহিনীর সঙ্গে জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ফায়ার সার্ভিসের সদস্যরা। রাতেও তারা অপারেশন কার্যক্রমে অংশ নিচ্ছেন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে মিডিয়া কর্মকর্তা শাজাহান শিকদার গণমাধ্যমকে এই তথ্য জানান।

তুরস্কে ভূমিকম্পে ধ্বংসপ্রাপ্ত ভবনের স্তূপ সরিয়ে তারা ঢুকে পড়ছেন ভেতরে। অনুসন্ধান করছেন আটকেপড়া ব্যক্তিদের। চেষ্টা চালাচ্ছেন জীবিত অথবা মৃতদের উদ্ধারে।

সোমবার তুরস্ক শহরের আদিয়ামান সিটির জুম হেরিয়াত মাহেল্লিসি এলাকায় চতুর্থ দিনের মতো উদ্ধার কাজ চালাচ্ছেন বাংলাদেমি উদ্ধারকারী দরের সদস্যরা। সন্ধ্যার কিছুক্ষণ আগে ৩ জনের মরদেহ উদ্ধার করেছেন তারা। তুরস্কে বাংলাদেশি উদ্ধারকারী দলের মিডিয়া কো-অর্ডিডিনেটর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফয়সালুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন বাংলাদেশি টিমের সদস্যরা এ পর্যন্ত তুরস্কের ভূমিকম্পে ধ্বংসস্তূপ থেকে একজন ১৭ বছরের জীবিত বালিকার পাশাপাশি ১২ জনের মরদেহ উদ্ধার করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।