ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ১১ বছর পর গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ১১ বছর পর গ্রেফতার

ঢাকা:  প্রায় ১১ বছর পর গ্রেফতার হলেন বরিশালে মোটরসাইকেল চালক হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি রাকিব হাওলাদার (৩০)।

বুধবার (২২ ফেব্রুয়ারি) রাতে গাজীপুর টাকশাল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক মো. ফজলুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, ২০১৩ সালের ৩১ জানুয়ারি বরিশালের নথুল্লাবাদ বাসস্ট্যান্ড এলাকা থেকে গৌরনদী যাওয়ার কথা বলে জসিম নামে এক যুবকের মোটরসাইকেল ভাড়া করে রাকিব হাওলাদারসহ ৩ জন। জসিমের মোটরসাইকেলসহ গৌরনদীর লক্ষণকাঠি গ্রামে পৌঁছালে তাকে থামতে বলে। এরপর জসিমের গলায় ছুরিকাঘাত করে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায় তারা। এতে জসিমের মৃত্যু হয়।

র‌্যাব কর্মকর্তা বলেন, এ ঘটনায় দায়ের করা মামলায় আসামিরা ২১ মাস জেল খেটে জামিনে মুক্তি পায়। এদিকে মামলার বিচার প্রক্রিয়া শেষে আসামিদের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন আদালত। জামিনের পর থেকেই আসামিরা গ্রেফতার এড়িয়ে দীর্ঘদিন পলাতক থাকে। অবশেষে গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায় আসামি রাকিবকে গাজীপুর থেকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, হত্যাকাণ্ডের পর রাকিব নিজের নাম পরিবর্তন করে গাজীপুর টাকশাল এলাকায় লেবারের কাজ করে আত্মগোপনে ছিল। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।