ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পশুর নদীতে ১৩ পর্যটকসহ উল্টে গেল জালিবোট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
পশুর নদীতে ১৩ পর্যটকসহ উল্টে গেল জালিবোট

বাগেরহাট: সুন্দরবনের করমজলে যাওয়ার পথে ১৩ জন পর্যটক নিয়ে একটি জালিবোট (ইঞ্জিন চালিত ট্রলার) পশুর নদীতে উল্টে গেছে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাটের মোংলা উপজেলার বনবিভাগের ঘাট সংলগ্ন পশুর চ্যানেলে এই ঘটনা ঘটে।

এতে ট্রলার চালকসহ ১৩ পর্যটক নদীতে পড়ে যান। তবে, টুরিস্ট পুলিশ ও স্থানীয় ট্রলার চালকরা সবাইকে নিরাপদে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছেন।

দুর্ঘটনার কবলে পড়া যাত্রীরা মেহেরপুরের গাংনি উপজেলা থেকে সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে ঘুরতে আসছিলেন। সড়ক পথে মোংলা বাসস্ট্যান্ডে নেমে জালিবোটে করমজল যাওয়ার পথে দুর্ঘটনায় পড়েন তারা। তারা অধিকাংশই পল্লী সঞ্চয় ব্যাংক লি. গাংনি উপজেলা শাখায় কর্মরত।

পল্লী সঞ্চয় ব্যাংক লি. গাংনি উপজেলা শাখার ব্যবস্থাপক মো. আলমগীর হোসেন বলেন, মোংলা ঘাট থেকে কিছুদূর যাওয়ার পরই ট্রলারটি উল্টে আমরা সবাই নদীর মধ্যে পড়ে যাই। তখন সাঁতরে বাঁচার চেষ্টা করি। দুর্ঘটনার খুব অল্প সময়ের মধ্যেই টুরিস্ট পুলিশ ও স্থানীয় ট্রলারের চালকরা আমাদের উদ্ধারে এগিয়ে আসেন। আল্লাহর রহমতে সবাই সুস্থ আছেন।

টুরিস্ট পুলিশ মোংলা জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেলাল উদ্দিন বলেন, ঘাট থেকে ছেড়ে কিছুদূর যাওয়ার পরেই সব পর্যটক এক পাশে বসেন। ফলে চালক ট্রলারের ভারসাম্য রক্ষা করতে পারেননি, সেটি উল্টে যায়। ঘাটের খুব কাছাকাছি হওয়ায় আমরা তাৎক্ষণিক উদ্ধার কাজ শুরু করি। স্থানীয় ট্রলার চালকরাও আমাদের সঙ্গে এতে অংশ নেন। আমরা সবাইকে উদ্ধার করতে সক্ষম হয়েছি।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।