ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

দখল ঠেকাতে রাস্তায় দৃষ্টি প্রতিবন্ধীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
দখল ঠেকাতে রাস্তায় দৃষ্টি প্রতিবন্ধীরা

সাভার (ঢাকা): ঢাকার সাভারে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার অধীন এনএফভিআই শপিং কমপ্লেক্স (অন্ধ মার্কেট) বাঁচাতে মানববন্ধন সমাবেশ করেছেন দৃষ্টি প্রতিবন্ধীরা।

তাদের অভিযোগ, জোর করে মার্কেট দখল করছে রাজনৈতিক ছত্রছায়ায় থাকা একটি মহল।

তাদের গ্রেফতারের দাবি জানান তারা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে সাভার বাস স্ট্যান্ডে বিরুলিয়া-সাভার সড়কে মার্কেটের সামনে এ মানববন্ধন করেন প্রায় তিন শতাধিক দৃষ্টি প্রতিবন্ধী।

অভিযুক্তরা হলেন-পাভেল আহম্মেদ, আব্দুল ছালাম ফরাজী, বাহাদুর ইমতিয়াজ, আনোয়ার হোসেন, বেলাল উদ্দিন, রিপন মিয়া, হারুন অর রশিদ, ইজ্জত আলী, হেলাল, মো. ইব্রাহিম বাবু ও জলিল।

মানববন্ধনে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহাসচিব মো. আইউব আলী হাওলাদার জানান, দীর্ঘদিন থেকে তারা তিন শতাধিক দৃষ্টি প্রতিবন্ধী মিলে এনএফভিআই শপিং কমপ্লেক্স (অন্ধ মার্কেট) পরিচালনা করে আসছেন। কিন্তু কয়েক মাস আগে পাভেল আহম্মেদ ও আব্দুল ছালাম ফরাজী মিলে দুই তলায় একটি দোকান ভাড়া নেয়। এরপর থেকে তারা সন্ত্রাসী কার্যক্রম শুরু করে ও মার্কেটের দোকানদারদের ভাড়া তাদের কাছে দিতে বলে। এরপর রাজনৈতিক প্রভাব দেখিয়ে ভাড়া আদায় তারা করবে বলে দাবি করে। এরমধ্যে গত ১১ জানুয়ারি মার্কেটের কর্মচারী হাসানকে তাদের ভাড়া অফিসে ডেকে নিয়ে মারধর করে। পরে এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা হয়৷ পাভেল আহম্মেদ ও আব্দুল ছালাম ফরাজী মিলে মার্কেটে দখলের চেষ্টা করছে৷ এরই প্রতিবাদে আজকে মানববন্ধন করা হয়।

তিনি বলেন, আমরা যদি বাংলাদেশের নাগরিক হয়ে থাকি, আমরা যদি এ সরকারকে ভোট দিয়ে থাকি। আমাদের মার্কেট যারা দখল করতে চায়। তাদের স্থানীয় প্রশাসন যেন গ্রেফতার করে৷ আমাদের মার্কেট যেন তারা রক্ষা করে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।