ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে স্বাধীনতা দিবস উদযাপিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে স্বাধীনতা দিবস উদযাপিত

ঢাকা: ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৩ উদযাপিত হয়েছে।  

এ উপলক্ষে অত্র প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

এসব কর্মসূচির মধ্যে ছিল- সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন, ছাত্রদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, সংগীত, রচনা, বিতর্ক ও ক্রীড়া প্রতিযোগিতা এবং শিক্ষকদের প্রীতি ভলিবল ম্যাচ।  

এছাড়া কলেজ অডিটরিয়ামে আয়োজন করা হয় বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক পরিবেশনা, আলোচনা সভা ও ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশন। এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে কলেজে লাল ও সবুজ রঙের আলোকসজ্জা করা হয়।  

মূল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ। অধ্যক্ষ তার বক্তব্যে দেশপ্রেম, সততা, আন্তরিকতা ও নিষ্ঠা সহকারে জাতির পিতার সোনার বাংলা গড়ার কাজে সবাইকে আত্মনিয়োগ করার আহ্বান জানান। এছাড়া তিনি উপস্থিত ছাত্রদের স্বাধীনতা দিবসের চেতনায় উদ্বুদ্ধ হয়ে উপযুক্ত নাগরিক হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বান জানান। অনুষ্ঠানের সফল সমাপ্তির জন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।  
 
এছাড়া তিনি ২৫ মার্চ গণহত্যা দিবস-২০২৩ উপলক্ষে ১৯৭১-এর গণহত্যায় শহীদদের স্মরণে আলোচনা সভায় রণাঙ্গনের তিন বীর মুক্তিযোদ্ধা গণহত্যা এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন।  

সভায় প্রধান আলোচক ছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।