ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

হাসপাতালের টয়লেটে পাওয়া নবজাতকের পরিচয় মেলেনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
হাসপাতালের টয়লেটে পাওয়া নবজাতকের পরিচয় মেলেনি

নীলফামারী: নীলফামারীর জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টয়লেট থেকে উদ্ধার হওয়া নবজাতকের মা-বাবার পরিচয় এখনো মেলেনি। এদিকে উদ্ধারের পর থেকে নবজাতকের দেখা দিয়েছে শ্বাসকষ্ট।

রোববার (২৬ মার্চ)  দুপুরে হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করিয়েছে।

জলঢাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু রেজওয়ানুল কবীর জানান, শিশুটি শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিল। উন্নত চিকিৎসার জন্য তাকে রোববার রমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেই সঙ্গে শিশুটির সুচিকিৎসা নিশ্চিত করার পাশাপাশি পরবর্তী করণীয় সম্পর্কে সমাজসেবা অধিদপ্তরসহ পুলিশ ও প্রশাসনকে জানানো হয়েছে।

তিনি আরও জানান, হাসপাতালের রেজিস্ট্রারে নবজাতকের মায়ের দেওয়া নাম ও ঠিকানায় খোঁজ নেওয়া হয়েছে। কিন্তু এই ঠিকানায় ওই নামে কাউকে পাওয়া যায়নি।

গত শনিবার (২৫ মার্চ) দুপুর ১২টার দিকে প্রসবব্যথা নিয়ে এক কিশোরী জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যায়। জরুরি বিভাগে ওই কিশোরী নিজের নাম ও ঠিকানা উল্লেখ করে টয়লেটে চলে যায়। কিছুক্ষণ পর টয়লেট থেকে বের হয়ে কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল ত্যাগ করে সে।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।