ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সড়ক ছেড়ে ক্যাম্পাসে জাবি শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
সড়ক ছেড়ে ক্যাম্পাসে জাবি শিক্ষার্থীরা সড়কে যান চলাচল স্বাভাবিক

সাভার (ঢাকা): সাভারের সাংবাদিক শামসুজ্জামানের মুক্তি ও তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আধাঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার (৩১ মার্চ) বিকেল ৩টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে জাহাঙ্গীরনগরের মূল ফটকে সড়ক অবরোধ করে রাখে প্রায় শতাধিক শিক্ষার্থী।

অবরোধের ফলে সড়কের দু’পাশে প্রায় ৪ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়ে যাত্রীরা। এর আধাঘণ্টা পর ৩ টা ৩৫ এর দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের অনুরোধের সড়ক ছেড়ে ক্যাম্পাসে ঢুকে যায়। এরপর ধীরে ধীরে যানচলাচল স্বাভাবিক হতে থাকে।

এর আগে, জাহাঙ্গীরনগরের মোরাদ চত্তর থেকে মিছিল নিয়ে বের হয়ে সড়কে আসে শিক্ষার্থীরা। পরে তারা সড়কে এসে বসে পড়ে। এ সময় তারা বিক্ষোভ আন্দোলনে সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবি জানান।

আন্দোলনের স্থানটিতে সাদা পোশাকের পুলিশসহ পোশাক পরিহিত ৫০০ পুলিশ এবং র‌্যাবের সদস্য ও বিভিন্ন গোয়েন্দা কর্মকর্তারারা নিয়োজিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।