ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে এক হালি লেবুর দাম ১০০ টাকা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
ফরিদপুরে এক হালি লেবুর দাম ১০০ টাকা!

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী পৌর সদর বাজারে এক হালি কাগজি লেবু বিক্রি হচ্ছে ১০০ টাকায়। তবে এলাচি লেবু ও সিডলেস লেবুর হালি ৩৫ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

 

শনিবার (১ এপ্রিল) বোয়ালমারী পৌরসদরের কাঁচা বাজারে এমনটাই দেখা গেল।  

বোয়ালমারী পৌরসভার দক্ষিণ শিবপুর গ্রামের পল্লব কুমার বালা জানান, এক হালি কাগজি লেবু  ১০০ টাকা দরে কিনেছি। ১২টি লেবু কিনতে ৩০০ টাকা খরচ হয়েছে আমার। বাজারে বিভিন্ন জাতের লেবু ৩০ থেকে ৪০ টাকা হালি দরে বিক্রি হচ্ছে। কাগজি লেবু সচরাচর চোখে পড়ে না। এ লেবুর চাহিদা বেশি থাকলেও বাজারে একেবারে নেই বললেই চলে। তাই এতো বেশি দাম।

ছোলনা গ্রামের বাসিন্দা মো. মিজানুর রহমান বলেন, কাগজি লেবু এখন আর পাওয়া যায় না। এ যেন আমাদের মাঝ থেকে অনেকটা হারিয়ে যাচ্ছে। চাহিদার তুলনা কম পাওয়া যায় বিধায় দামও আকাশছোঁয়া।  

এ বিষয়ে লেবু বিক্রেতা ও উপজেলার বর্নিচর গ্রামের বাসিন্দা ইদ্রিস আলী বলেন, কাগজি লেবু স্বাদে গন্ধে একেবারেই আলাদা। চাহিদা বেশি থাকলেও এপটা একেবারেই পাওয়া যায় না। অল্প কিছু লেবু গ্রাম থেকে বেশি দামে কিনেছি। তাই কি আর করব, বেশি দামে বিক্রি করতে হচ্ছে।  

তিনি আরও বলেন, ছোট সাইজের কাগজি লেবুর হালি ৬০ টাকা, মাঝারি সাইজের ৮০ টাকা ও বড় সাইজেরগুলো ১০০ টাকা বিক্রি করছি। এছাড়াও বিভিন্ন জাতের লেবু ২০ টাকা, ৩০ টাকা ও ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।