ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সালথায় তাল গাছ থেকে পড়ে প্রাণ গেল কৃষকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
সালথায় তাল গাছ থেকে পড়ে প্রাণ গেল কৃষকের প্রতীকী ছবি

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলায় তাল গাছ থেকে মাটিতে পড়ে  আহত কৃষক মো. জাহাঙ্গীরের মৃত্যু হয়েছে।  

সোমবার (৩ এপ্রিল) ভোররাত ৪টার দিকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে তার মৃত্যু হয়।

 

এর আগে শনিবার (১ এপ্রিল) বিকেলে রস নামানোর সময় তাল গাছ থেকে মাটিতে পড়ে গুরুতর আহত হন কৃষক জাহাঙ্গীর। তিনি উপজেলার বল্লভদী ইউনিয়নের কাজীর বল্লভদী গ্রামের মৃত বারিক শেখের ছেলে এবং দুই সন্তানের জনক।  

জাহাঙ্গীরের পরিবার জানান, শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত মাঠে কৃষি কাজ করে বাড়িতে আসেন জাহাঙ্গীর। পরে বিকেল ৫টার দিকে বাড়ি থেকে হাঁড়ি আর ছ্যান নিয়ে তাল থেকে রস নামাতে যান। তাল গাছ ওঠার পর সেখান থেকে মাথা ঘুরে মাটিতে পড়ে যান তিনি। বিষয়টি স্থানীয় টের পেয়ে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে মুকসুদপুর হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়।  

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বল্লভদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাইফুর রহমান সাহিন বলেন, জাহাঙ্গীর একজন কৃষক। দিন আয় করে দিন খেতেন। তার এমন মৃত্যুতে পরিবারটি অসহায় হয়ে পড়ল। ছোট দুটি ছেলে নিয়ে তার স্ত্রীর এখন চরম বিপাকে মধ্যে জীবন-যাপন করতে হবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।